নিরাপত্তায় ঘেরা সিলেটের শহর-গ্রাম

সিলেটের সকাল রিপোর্ট :: রাত পোহালেই শুরু হবে ভোট উৎসব।  রোববার  সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনো ধরনের বিরতি ছাড়াই সারাদেশে একযোগে চলবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

এরই মধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। সারা দেশের মতো সিলেটের প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সামগ্রী। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনীও ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

নির্বাচন ঘিরে সিলেটজুড়ে র‌্যাব, পুলিশ, বিজিবি ও সেনা বাহিনী ছড়িয়ে রয়েছে। মহানগরী ও জেলার ১৩টি উপজেলাজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শনিবার বিকেল থেকে নগর ও জেলা সদরের ব্যস্ততম সড়কগুলো অনেকটা ফাঁকা হয়ে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল ও যানবাহন তল্লাশি করে।

সিলেটের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ছয়টি আসনে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে সিলেটের ছয়টি আসনের ৯৯২ টি ভোটকেন্দ্রের মধ্যে ৬০৯ টি ঝুঁকিপূর্ণ। সিলেট-১ (সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট সদর) আসনসহ এ জেলার ৬টি সংসদীয় আসনে মোট ভোটার ২২ লাখ ৫২ হাজার ২৯৪ জন। এরমধ্যে ১১ লাখ ৫১ হাজার ৬৪৪ জন পুরুষ এবং ১১ লাখ ৬৫০ জন নারী ভোটার।

সিলেট জেলায় নির্বাচনের দিন ৪৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া, সেনাবাহিনীর ১৪টি ইউনিট, ২৯.৫ প্লাটুন বিজিবি, ১৫২৫৪ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন