নারীর প্রতি সহিংসতা রোধে শাবিতে ক্যাম্পেইন

শাবি প্রতিনিধি :: “নারীর কথা শুনবে বিশ্ব, কমলা রঙে নতুন দৃশ্য” এই স্লোগানকে সামনে রেখে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবি) নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ইউএন উইমেন বাংলাদেশ’ এবং ‘বাঙলা কমিউনিকেশন্স লি.’ এর যৌথ উদ্যোগে সোমবার দিনব্যাপী শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা সহ নানা আয়োজনের মাধ্যমে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

নারীর জন্য নিরাপদ বিশ্ব সৃষ্টিতে সচেতনতা তৈরিতে এ ক্যাম্পেইনের অংশ হিসেবে দুপুর সাড়ে ১২টায় একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ হতে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গোলচত্ত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রা পরবর্তী বিশ্ববিদ্যালয়ের ফুডকোর্ট সংলগ্ন যৌন হয়রানী সম্পর্কিত সচেতনা মূলক একটি বিলবোর্ড উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রের সভাপতি নাজিয়া চৌধুরি, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক আশীষ কুমার বণিকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন