নতুন ভোটারদের প্রত্যাশা

ভোট দেওয়ার পর সিলেটের এক নতুন ভোটার। ছবি-সিলেটের সকাল

সিলেটের সকাল রিপোর্ট:: নয়া সরকার বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন নতুন ভোটাররা।

নগরীর লাক্কাতুরা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কাজল গোয়ালা নামের এক নতুন ভোটার জানান, তিনি এবার প্রথমবারের মতো ভোট দিয়েছেন। ভোট দিয়ে তার খুব ভালো লাগছে। নৌকায় ভোট দিয়েছেন-এ কথা উল্লেখ করে এ তরুণ ভোটার জানান, আওয়ামী লীগের নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ কারণে তিনি নৌকায় ভোট দিয়েছেন। তিনি বলেন, দেশে প্রায় সাড়ে চার কোটি বেকার রয়েছে। আওয়ামী লীগ এবার ক্ষমতাসীন হয়ে দেশের বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে বলে জানান এ তরুণী।

আরো কয়েকটি কেন্দ্রের নতুন ভোটাররা অনুরুপ আশাবাদ ব্যক্ত করেন।

রবিবার বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে রবিবার সিলেটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন চলাকালে গোলাগুলিতে বালাগঞ্জে উপজেলা ছাত্রদলের সেক্রেটারী সায়েম আহমদ সোহেল (২৪) নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। নির্বাচন চলাকালে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার মদনমোহন কলেজ কেন্দ্র পরিদর্শন করেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সী বিভাগ সূত্র জানান, সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই হাসপাতালে আহত ১২০ জন ভর্তি হয়েছেন।

সিলেট-২, সিলেট-৩ ও সিলেট-৪ আসনের বিভিন্ন কেন্দ্র ঘুরে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। কিছু কিছু কেন্দ্রে সিরিয়াল না পেয়ে ভোট দিতে না পারার অভিযোগ করেন কয়েকজন প্রার্থী।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া সিলেটে শান্তিপূর্ণ ভোট গ্রহণ হয়েছে। কোথাও বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শেয়ার করুন