দেশে পৌঁছেছে আমজাদ হোসেনের মরদেহ

সিলেটের সকাল ডেস্ক:: মৃত্যুর সাতদিন পর আজ ব্যাংকক থেকে দেশে পৌঁছেছে প্রখ্যাত নির্মাতা, অভিনেতা, প্রযোজক, লেখক আমজাদ হোসেনের মরদেহ। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে রাত ৭টা ৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তা পৌঁছায়। মরদেহের সঙ্গে একই বিমানে দেশে ফিরেছেন আমজাদ হোসেনের ছোট ছেলে নির্মাতা-অভিনেতা সোহেল আরমান।

মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় গত ১৮ই নভেম্বর রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ভর্তি করা হয় আমজাদ হোসেনকে। হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। শুরু থেকেই তাকে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাস দিয়ে বাঁচিয়ে রাখা হয়। বাংলাদেশের কিংবদন্তি এই নির্মাতার শারীরিক অসুস্থতার খবর শুনে হাসপাতালে ভর্তির তিন দিনের মাথায় তার চিকিৎসার দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার খরচ বাবদ ২০ লাখ টাকা এবং এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া বাবদ ২২ লাখ ৩৫ হাজা টাকা পরিবারের হাতে তুলে দেন তিনি।

ঢাকার পর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে টানা ১৬ দিন চিকিৎসার পর গত ১৪ই ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে মারা যান আমজাদ হোসেন। বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসার বকেয়া বিলসহ মরদেহ দেশে আনার আনুষ্ঠানিকতা বাবদ প্রয়োজন ছিল প্রায় ৬১ লাখ টাকা। এ অর্থ সংগ্রহে সময় লাগায় আমজাদ হোসেনের মরদেহ দেশে আনতে বিলম্ব ঘটে। শেষ পর্যন্ত সেই টাকা জোগাড় হওয়ার পর আজ দেশে পৌঁছায় তার মরদেহ।

এ সময় আমজাদ হোসেনের বড় ছেলে নির্মাতা-অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল বলেন, বাবার মরদেহ দেশে পৌঁছেছে। জামালপুর শহরের কবরস্থানে দাদা নুরউদ্দিন সরকারের কবরে তাকে সমাহিত করা হবে। বাবার এমনটাই ইচ্ছে ছিল। পরিবার থেকে তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দোদুল আরো বলেন, এখন বাবার মরদেহ বিমানবন্দর থেকে আদাবরের বাসায় নেয়া হবে। এরপর সেখানকার স্থানীয় মসজিদে প্রথম জানাজা শেষে বারডেমের হিমাগারে রাখা হবে। আগামীকাল শনিবার সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১১টায় নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা হবে। এরপর নেয়া হবে এটিএন বাংলায়। সেখানে আরেকটি জানাজার পর বাদ জোহর এফডিসিতে নেওয়ার পর জানাজা শেষে চ্যানেল আইতে নেয়া হবে। এরপর জামালপুরে নেয়া হবে তার মরদেহ। সেখানে শেষবারের মতো জানাজা শেষে বাবাকে সমাহিত করা হবে।

শেয়ার করুন