তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪৩

আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কে একটি হাইস্পিড ট্রেন অপর একটি লোকোমোটিভের সঙ্গে সংঘর্ষের পর একটি ওভারপাসে গিয়ে আঘাত করেছে, এতে চার জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার রাজধানী আঙ্কারার একটি রেল স্টেশনের এ ঘটনায় আরও ৪৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় গভর্নর, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

আঙ্কারা থেকে তুরস্কের মধ্যাঞ্চলীয় প্রদেশ কোনিয়া যাওয়ার পথে স্থানীয় সময় ভোর সাড়ে ৬টার দিকে দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছে একটি গণমাধ্যম। ঘটনাস্থল মারসান্দিজ স্টেশনটি আঙ্কারার প্রধান স্টেশন থেকে প্রায় আট কিলোমিটার পশ্চিমে।

গণমাধ্যমে সম্প্রচারিত ভিডিও ফুটেজে জরুরি বিভাগের কর্মীদের ঘটনাস্থলে কাজ করতে দেখা গেছে। ট্রেনের ধাক্কায় মারসান্দিজ ট্রেন স্টেশনের ওভারপাসটি ভেঙে পড়েছে। ট্রেনটিরও অন্তত দুটি বগি বিধ্বস্ত হয়েছে।

ওভারপাসের ভাঙাচোরা ধাতুর অংশগুলোর মধ্যে আটকা পড়ে থাকা বগিগুলোর ভিতর থেকে লোকজনকে উদ্ধারে কাজ করছিলেন উদ্ধার কর্মীরা।

গভর্নর ভাসিপ সাহিন জানিয়েছেন, রেল লাইন পরীক্ষার কাজে নিয়োজিত একটি লোকোমোটিভকে আঘাত করার পর যাত্রীবাহী ট্রেনটি ওভারপাসে গিয়ে ধাক্কা খায়।

দুর্ঘটনার আগ মূহুর্তে ট্রেনটির গতি কতো ছিল তা জানা যায়নি। তবে আঙ্কারা-কোনিয়ার মধ্যে চলাচলকারী এই ট্রেনটি মারসান্দিজ স্টেশনে থামে না।

হাইস্পিড ট্রেনটির সঙ্গে শহরতলীর মধ্যে চলাচলকারী অপর একটি ট্রেনের সংঘর্ষ হয়েছে বলে প্রথমে জানিয়েছিলেন আঙ্কারার গর্ভনর দপ্তরের এক কর্মকর্তা।

শেয়ার করুন