ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের শান্তিতে বিজয় উৎসব

সিলেটের সকাল ডেস্ক:: ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর উদ্যোগে গতকাল বৃস্পতিবার সকাল ১১টায় নগরীর পাঠানটুলাস্থ সানরাইজ কমিউনিটি সেন্টারে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘শান্তিতে বিজয় শান্তি জিতলে জিতবে দেশ’ শীর্ষক এক শান্তির উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সৈয়দ সাইমুম আনজুম ইভানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্যানেল বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত সিলেট-১ আসনে মহাজোট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে এম আব্দুল মোমেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর বিএনপির সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, সামিয়া বেগম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোর্শেদ মুকুল, দপ্তর সম্পাদক রেজাউল করিম আলো। পরে ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে সিলেট এমসি কলেজ ডিবেটিং ক্লাব ও বন্ধু সভা ডিবেটিং ক্লাব। এতে বিতর্ক প্রতিযোগিতায় গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন এমসি কলেজ ডিবেটিং ক্লাবের পক্ষে ছায়া সংসদ এর সরকার দলীয় প্রধানমন্ত্রী সামির ইয়াসার, বিরোধী দলীয় নেত্রী পারমিতা দাস, সরকার দলীয় মন্ত্রী জান্নাতুল মাইশা, সরকার দলীয় এমপি নওশিন রশীদ, বিরোধীদলীয় মধুমিতা চৌধুরী প্রভা। অনুষ্ঠানে বিজয়ী হয় এমসি কলেজ ডিবেটিং ক্লাব, শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় বিরোধী দলীয় নেত্রী পারমিতা দাস।বিচারকের দায়িত্ব পালন করেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশকাত আহমদ মিশু,শিশু একাডেমির সাবেক সংগঠক জামান মাহবুব চৌধুরী,সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শামসুল আলম সেলিম।

পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রুবী ফাতেমা ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা, মহানগর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, জুবায়ের হোসেন, মহানগর বিএনপির সহ প্রশিক্ষণ সম্পাদক এডভোকেট খালেদ জোবায়ের।এর আগে কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর সিলেট রিজিওনাল ম্যানেজার সুদীপ্ত চৌধুরী, ডেপুটি কো-অর্ডিনেটর রাহীমা বেগম। এর আগে শান্তিতে বিজয়, শান্তি জিতলে জিতবে দেশ শীর্ষক শপথ অনুষ্ঠানে পতাকা ও শান্তির পায়রা বেলুন উড়িয়ে শান্তি উৎসবের উদ্বোধন করা হয় ।সব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা সকল দলের অংশ গ্রহণে অবাধ সুষ্ঠু ও শান্তি পূর্ণ ঊৎসব মুখর পরিবেশে আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচন অনুষ্ঠানের অঙ্গীকার ও আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন