আজ বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৭তম শাহাদাত বার্ষিকী

সিলেটের সকাল ডেস্ক :: আজ ১৪ ডিসেম্বর। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৭ তম শাহাদাত বার্ষিকী। ৪৭ বছর আগে দেশ শত্রুমুক্ত হওয়ার ২দিন আগে ৭ নম্বর সেক্টরের অধীন চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে সম্মুখযুদ্ধে পাক হানাদার বাহিনীর হাতে বীরের মত নিহত হন জাতির এ সূর্য সন্তান।

তার শেষ ইচ্ছানুযায়ী পবিত্র সোনামসজিদ প্রাঙ্গণে ৭ নম্বর সেক্টরের প্রথম সেক্টর কমান্ডার মেজর নাজমুল হকের পাশে তার লাশ দাফন করা হয়।

তার শাহাদাত বার্ষিকীতে মুক্তিযোদ্ধা সংসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিট ও জেলা প্রশাসন রেহাইচরে অবস্থিত বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলন ও পুস্পার্ঘ অর্পণ, সোনামসজিদ প্রাঙ্গণে তার কবরস্থলে কোরআনখানি, আলোচনাসভা ও দোয়া মাহফিল এবং শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন, দোয়া, আলোচনা সভা ও গণকবর জিয়ারত কর্মসূচি হাতে নিয়েছে।

বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহিমগঞ্জ গ্রামের আব্দুল মোতালেব হাওলাদারের মেধাবী ছেলে ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ৭১’সালে মহান মুক্তিযুদ্ধের প্রাক্কালে পাকিস্তানি সামরিক বাহিনী ত্যাগ করে জীবনের ঝুঁকি নিয়ে দুর্গম পাহাড়ি এলাকা অতিক্রম করে ভারতের মালদহ জেলার মোহদিপুরে অবস্থিত মুক্তিবাহিনীতে যোগ দেন। পরবর্তীতে মুক্তিযুদ্ধে ৭ নম্বর সেক্টরের অধীন চাঁপাইনবাবগঞ্জে সাহসিকতার সঙ্গে তিনি দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন