সিলেটের ১৮ প্রতিবন্ধী কণ্ঠশিল্পীদের নিয়ে গ্রান্ড ফাইনাল শুক্রবার

সিলেটের সকাল রিপোর্ট:: সিলেটের সেরা ১৮ জন প্রতিবন্ধী কণ্ঠশিল্পীদের নিয়ে গ্রান্ড ফাইনাল হবে আগামী শুক্রবার (১৬ নভেম্বর)। ঐদিন সন্ধ্যা ৬টায় রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে গ্রান্ড ফাইনাল সকলের জন্য আসন খালি থাকা সাপেক্ষে উন্মুক্ত থাকবে।

সিলেটে প্রথমবারের মতো গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়ে গেলো সিলেট বিভাগের প্রতিবন্ধী (বিশেষ চাহিদাসম্পন্ন) শিল্পীদের সংগীত প্রতিভা অন্বেষণে ‘শ্রেষ্ঠ প্রতিবন্ধী কণ্ঠশিল্পী প্রতিযোগিতা-২০১৮’ এর বাছাই পর্ব।

নগরীর জল্লারপাড় রোডের পশ্চিম জিন্দাবাজারস্থ হাসন রাজা জাদুঘর সংলগ্ন গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যালয় প্রাঙ্গণে সকাল ১০টা থেকে বাছাই পর্বের অডিশন রাউন্ড শুরু হয়। সিলেট বিভাগের প্রায় ৭০ জন প্রতিযোগী দু’টি বিভাগে এতে অংশ নেয়। তিনজন বিচারক প্যানেল বাছাই পর্বে দায়িত্ব পালন করেন।

গ্রিন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর আয়োজনে, বেঙ্গল এ্যাডভার্টাইজিংয়ের সহযোগিতায় প্রতিযোগিতা আয়োজনে বিশেষ সহযোগিতা দিচ্ছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট। গতকাল মঙ্গলবার প্রতিযোগিতা উপলক্ষে অনুষ্ঠানস্থল ছিল সবরকম প্রতিবন্ধী অংশগ্রহণকারী শিল্পীদের উচ্ছ্বাসে ভরপুর।

বেলা সাড়ে ১১টায় বাচাই পর্বের প্রতিযোগিতা পরিদর্শনে আসেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি প্রতিবন্ধী শিল্পীদের প্রতিযোগিতা প্রত্যক্ষ করেন এবং সিলেট সিটি কর্পোরেশন থেকে প্রতিবন্ধীদের কল্যাণে সবরকম সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি এইরকম প্রতিযোগিতার জন্য আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

বেলা দুইটা পর্যন্ত একটানা এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সিলেটের বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরী, সংগীত শিল্পী রাজিয়া সুলতানা লাভলী লস্কর।

বাছাই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিচারকমন্ডলীর রায়ে ১৮জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্ব গ্রান্ড ফাইনালের জন্য মনোনীত করা হয়।

শেয়ার করুন