মেলবোর্নে সন্ত্রাসী হামলায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক:: অস্ট্রেলিয়ার মেলবোর্নে অজ্ঞাত এ হামলাকারী তিন ব্যক্তির ওপর অতর্কিতে হামলা চালিয়েছেন। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। হামলার পর পুলিশের গুলিতে নিহত হয়েছেন ওই হামলাকারী। এছাড়া আহত দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্তৃপক্ষ এ হামলাকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় ওই হামলাকারী অতর্কিতে ছুরি দিয়ে তাদের ওপর হামলা করে পাশে থাকা বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেন। এরপর পুলিশ ওই হামলাকারীকে গ্রেফতারের উদ্দেশে ধাওয়া করার সময় তাকে গুলি করে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

হামলার পর সিনেমাটিক স্টাইলে ওই হামলাকারীকে ব্যস্ত শহরের রাস্তায় ধাওয়া করে তাকে ধরতে না পেরে গুলি চালায় পুলিশ। কর্তৃপক্ষ বলছে, ওই হামলাকারীর বয়স ৩১, তবে তার কোনো পরিচয় পাওয়া যায়নি। এছাড়া হামলার শিকার আহত দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের পুলিশ প্রধান গ্রাহাম অ্যস্টন বলছেন, ‘আমরা বিশ্বাস করতে পারছি না এ পর্যায়ে এরকম একটি হামলার ঘটনা ঘটবে। তবে আমরা ধারণা করছি, এটি একটি সন্ত্রাসী হামলা।’ হামলাকারী একজন সোমালিয়ান নাগরিক বলে জানান তিনি।

শেয়ার করুন