“দেশ ও জাতিকে বাঁচাতে হলে পরিবেশ রক্ষায় ধর্মীয় নেতাদের সম্পৃক্ত হতে হবে”

সিলেটের সকাল রিপোর্ট:”দেশ ও জাতিকে বাঁচাতে হলে পরিবেশ রক্ষার আন্দোলনে ধর্মীয় নেতাদের সম্পৃক্ত হতে হবে। পবিত্র কোরআন শরীফে আল্লাহ তালা বলেছেন, ‘স্থলে ও জলে মানুষের কৃতকর্মের দরুণ বিপর্যয় ছড়িয়ে পড়েছে’ । এই বিপর্যয় প্রতিরোধ করতে হলে আমাদের পরিবেশ-প্রকৃতিকে রক্ষা করতে হবে । পরিবেশ ও প্রতিবেশ রক্ষা না করা গেলে জীববৈচিত্র্য বিলুপ্ত হয়ে যাবে ।”

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় জামেয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসায় নাগরিক অধিকার আন্দোলন বাংলাদেশ আয়োজিত পরিবেশ বিষয়ক আলোচনাসভায় বক্তারা এসব কথা বলেন।

নাগরিক অধিকার আন্দোলন বাংলাদেশের সভাপতি খতিব তাজুল ইসলামের সভাপতিত্বে ও মাওলানা ফাহাদ আমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী। প্রধান আলোচকের বক্তব্য দেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের যুগ্ম- সাধারণ সম্পাদক সাংবাদিক ছামির মাহমুদ।

আরও বক্তব্য রাখেন, মাওলানা আব্দুর রহমান ইউসুফ, মুশফিকুর রহমান মামুন ও মাওলানা আব্দুল খালিক, মাদরাসার দাওরা হাদিসের ছাত্র ইকরামুল হক জুনেদ, নাহিদ আহমদ, আখতার হুসেন, মাহফুজ আহমদ, আবু তাহের, মাবরুরুল ইসলাম, কয়েস আহমদ, জাহাঙ্গীর আলম ও সায়েম আহমদ প্রমুখ।

শেয়ার করুন