দেশের উন্নয়নে অবদান রাখতে সাংবাদিকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

সিলেটের সকাল ডেস্ক :: নিজ নিজ জায়গা থেকে দেশের উন্নয়নে অবদান রাখার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবনের দরবার হলে গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিকদের সম্মানে আয়োজিত নৈশভোজে সোমবার তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, একাত্তুর টিভির সিইও মোজাম্মেল হক বাবু, একুশে টিভির সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বিডি নিউজ টুয়েন্টিফোর ডট কমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালেদী, ইউএনবির সিইও মাহফুজুর রহমান, পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি উত্তম চক্রবর্তী, সাবেক সভাপতি আশিষ সৈকতসহ পার্লামেন্ট বিটে কর্মরত বর্তমান ও সাবেক সাংবাদিকরা এই নৈশভোজে অংশগ্রহণ করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আরো বলেন, সংসদে কী হচ্ছে সংবাদপত্র ও ইলেক্ট্রনিকস মিডিয়ার মাধ্যমেই তা জাতি জানতে পারছে। নতুবা সংসদে কী হচ্ছে তা কেউ জানতেই পারতো না।

তিনি আরো বলেন, আপনারা সমালোচনা পর্যালোচনা করবেন, এটাই আপনাদের কাজ। নেতিবাচক খবর পাঠক খায়। তথ্য সত্য হলে বস্তুনিষ্ঠ হলে সেটা হতেই পারে। তথ্য পুরো সত্য না হলে, সেটা না হওয়াই উচিত।

রাষ্ট্রপতি আরো বলেন, সংবাদ প্রকাশে একটু পজেটিভ নিউজও কিন্তু করা যায়। তাতে হয়তো খাবে কম, তবে পাঠকের কাছে কাগজের বস্তুনিষ্ঠতা বাড়বে।

শেয়ার করুন