দিরাইয়ে জলমহাল নিয়ে সংঘর্ষে যুবলীগ নেতা নিহত

দিরাই প্রতিনিধি:: সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে জলমহালের মালিকানা নিয়ে সংঘর্ষে আনোয়ার কাজী (৬৫) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন।

বুধবার দুপুরে ভাটিপাড়ার ইছাবরের কান্দার জলমহাল এলাকায় এ সংঘর্ষ হয়।

নিহত আনোয়ার কাজী গ্রামের মৃত আব্দুল আউয়াল কাজীর ছেলে ও ভাটিপাড়া ইউপি চেয়ারম্যান। এ ঘটনায় বশির কাজী নামের একজনকে আটক করেছে পুলিশ।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান শাহজাহান কাজী এবং ইউনিয়ন যুবলীগের সভাপতি সানোয়ার কাজীর মধ্যে তাদের পূর্ব পুরুষদের কাছ থেকে পাওয়া ইছাবরের কান্দার জলমহালের (ডোবা) মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে কয়েকবার এলাকার গণ্যমান্য লোকজন নিয়ে শালিশ বৈঠক অনুষ্ঠিত হলেও উভয় পক্ষই তা মানেনি। আজ সকালে নিজ বাড়িতে এনিয়ে উভয় পক্ষ লোকজনের মধ্যে কথা কাটাকাটির পর জলমহল দখল করতে গিয়ে সংঘর্ষে বেধে যায়। বেলা সাড়ে ১২টার সময় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষের ঘটনায় সানোয়ার কাজীর বড় ভাই আনোয়র কাজী (৬৫) নিহত হন। আর স্বাধীন কাজী, সানোয়ার কাজী, রুহুল আমিন কাজী, হিরো কাজী ও পাকুল কাজীসহ উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঐ এলাকার পরিবেশ শান্ত রয়েছে। উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন