ঝিনাইদহ জঙ্গি আস্তানা থেকে আটক ১

সিলেটের সকাল ডেস্ক:: ঝিনাইদহ সদরের গান্না ইউনিয়নের কালুহাটি গ্রামের একটি বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে আক্তারুজ্জামান সাগর (২২) নামের এক যুবককে আটক করেছে র‌্যাব। র‌্যাবের দাবি সে জেএমবির সদস্য। এ সময় বেশ কিছু জিহাদী বই উদ্ধার করেছে র‌্যাব।

বুধবার (২১ নভেম্বর) ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত এ অভিযান চলে। তবে সাগরের পিতা ও গ্রামবাসীর দাবি সে কিছুটা মানসিক রোগী। গত ১৪ দিন আগে তাকে বিবাহ দেওয়া হয়েছে।

র‌্যাব- ৬ এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালুহাটি গ্রামের একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়। পরে বাড়িটিতে অভিযান চালিয়ে বাড়ির মালিক শরাফত হোসেনের ছেলে আক্তারুজ্জামান সাগরকে আটক করা হয়। আক্তারুজ্জামান জেএমবির সক্রিয় সদস্য বলে জানান তিনি। এসময় বেশ কিছু জঙ্গি বই উদ্ধার করা হয়্ এবং একটি ডেমো বন্দুক উদ্ধার করা হয় যা অন্যান্য দেশে ব্যবহার করা হয়।

তবে বাড়ির মালিক শরাফত হোসেন বলেন, তার ছেলে আক্তুরুজ্জামান মানসিক ভারসাম্যহীন ছিল। বেশ কিছুদিন সে মানসিক রোগের চিকিৎসা নিচ্ছে পাবনা হাসপাতালের ডাক্তারদের দ্বারা। বর্তমানে এখন সে কিছুটা সুস্থ । তবে সে মাদ্রাসায় পড়াশোনা করেছে। গত ২০১৫ সালের দিকে বেশ কয়েকবার বাড়ি থেকে হারিয়েও গিয়েছিল। সেই সময় ঝিনাইদহ থানায় জিডিও করা হয়েছিল বলে সাগরের পিতা জানান।

শেয়ার করুন