ঐক্য বজায় রেখে সম্মিলিত সিদ্ধান্তে এগিয়ে যেতে বলেছেন খালেদা জিয়া

সিলেটের সকাল ডেস্ক :: বিএনপির শীর্ষ পাঁচ নেতা পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন। কারাগার থেকে বেরিয়ে জেলগেটে অপেক্ষামান সাংবাদিকদের তারা দাবি করেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বেশ অসুস্থ সুচিকিৎসার জন্য তাকে মুক্তি দিয়ে বিএসএমইউতে স্থানাস্তর জরুরী।

সোমবার কারাগারে বিএনপির দলীয় নেত্রীর সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে তারা এসব কথা বলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস।

ভোট নিয়ে খালেদা জিয়ার সঙ্গে কথা হয়নি, তবে জোট নিয়ে কথা হয়েছে জানিয়ে মির্জা ফখরুল জানান, ‘বেগম খালেদা জিয়া ঐক্য বজায় রেখে সম্মিলিত সিদ্ধান্তে এগিয়ে যাওয়ার জন্য বলেছেন।’

তিনি বলেন, অনেক দিন পর ম্যাডামের সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছি। ম্যাডাম অত্যন্ত অসুস্থ, তাকে হাসপাতালে রেখে চিকিৎসা করাতে চিকিৎসকরা পরামর্শ দিয়েছিলেন। কিন্তু এক পর্যায়ে তাকে জোর করে হুইল চেয়ারে করে কারাগারে আনা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং তাকে আবার হাসপাতালে ভর্তি করার জোরালো দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব জানান, ম্যাডামের ব্যথা আরো বেড়ে গেছে। চারদিন ধরে তাকে থেরাপি দেওয়া হয়নি। আজকে বোধ হয় থেরাপিস্ট যাচ্ছে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিনটি সংসদীয় আসন থেকে খালেদার পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতারা। দুর্নীতি মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া আইনি জটিলতা কাটিয়ে উঠতে পারলে ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শেয়ার করুন