‘উন্নয়নের রূপকার আবুল মাল আবদুল মুহিতকে আবারো দরকার’

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

সিলেটের সকাল রিপোর্ট :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হতে ইচ্ছুকরা আজ শুক্রবার থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করছেন। সারাদেশের তিনশতটি আসনের ন্যায় সিলেট-১ আসনেও নির্বাচনের ডামাঢোল শুরু হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে কে প্রার্থী হচ্ছেন তা নিয়েও আগ্রহের শেষ নেই সাধারণ জনগণের।

তবে সবকিছু ছাড়িয়ে মর্যাদার আসন খ্যাত সিলেট-১ আসনে ফের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে প্রার্থীতা দেওয়া দাবি জানিয়েছেন তার সমর্থকরা। এনিয়ে নগরজুড়ে পোস্টারও সাটিয়েছেন তারা। সিলেট-১ আসনের জনগণের প্রচারে এসব পোস্টারের শিরোনাম হচ্ছে ‘সিলেটের উন্নয়নের রূপকার আবুল মাল আবদুল মুহিতকে আবারো দরকার’। আর পোস্টারে লেখা আছে ‘বাংলাদেশের সফল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি-কে আবারো সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চাই।’

যদিও বেশ কয়েকমাস ধরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অবসরের বিষয়টি বেশ আলোচনায় ছিল। তবে কয়েকদিন ধরে তার প্রার্থীতার বিষয়টি ফের গণমাধ্যমের আলোচনায় এসেছে। এমনকি তিনি নিজেও আবার প্রার্থী হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন; তবে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি দলের প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তেই নির্ভর করবে বলেও জানিয়েছেন তিনি।

তিনি ছাড়াও সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে অর্থমন্ত্রীর অনুজ জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিন এবং সাবেক নির্বাচন কমিশনার সহুল হোসাইনের নামও আলোচনায় রয়েছে।

সিলেট আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘সিলেট-১ আসনে প্রার্থী সিলেকশনের ক্ষেত্রে আওয়ামী লীগ কিছুটা কৌশলী ভূমিকায় রয়েছে। এক্ষেত্রে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পাশাপাশি ডামি প্রার্থী হিসাবে তার অনুজ ড. এ কে আবদুল মোমেনও দলের মনোনয়নপত্র ক্রয় করবেন। যদি অর্থমন্ত্রীকে দল থেকে ফের নির্বাচনের জন্য বলা হয় তবে তিনিই নির্বাচনে থাকবেন বলে মন্তব্য করেন ওই নেতা।’

শেয়ার করুন