২৮ ও ২৯ অক্টোবর সিলেট বিভাগে পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি

সিলেটের সকাল রিপোর্ট:: সড়ক পরিবহন আইন ২০১৮ সংস্কার ও আইনটির আটটি ধারা অবিলম্বে বাতিলের দাবি জানিয়েন পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ। অন্যথায় আগামী ২৮ ও ২৯ অক্টোবর দুই দিন সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট পালন করার হুঁশিয়ারি দেন তারা।

শনিবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী বাস টার্মিনালে এক সমাবেশে এ হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

নেবৃবৃন্দ বলেন, আগামী ২৮ ও ২৯ অক্টোবর ধর্মঘটে দাবি আদায় না হলে পরে ৯৬ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে। তাতেও দাবি আদায় না হলে সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হবে।

সমাবেশ নেতৃবৃন্দ সড়ক দুর্ঘটনার সকল মামলার জামিন বিধান, ৫ লাখ টাকার পরিবর্তে আয় সামঞ্জস্য অর্থদন্ড, মামলায় তদন্ত কমিটিতে শ্রমিক ও মালিক প্রতিনিধি অন্তর্ভুক্ত, ড্রাইভিং লাইসেন্সের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণীর স্থলে ৫ম শ্রেণী, পুলিশের অহেতুক হয়রানি বন্ধ, ওয়েস্কেলে জরিমানা কমিয়ে কারাদন্ড বাতিল, আইনের ধারা সংশোধন ও আলোচনার মাধ্যমে আইন সংশোধন করার দাবি জানান।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক ওছমান আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু, সহ-সভাপতি সাদিকুর রহমান হিরু প্রমুখ।

সমাবেশের কারনে সকাল ৬া থেকে বেলা ২টা পর্যন্ত দূর পাল্লার বাস সিলেট থেকে ছেড়ে যায়নি। এমনকি স্বল্প পাল্লার বাসও ছেড়ে যায়নি। একারনে সকাল থেকে অযাচিত দুর্ভোগে পড়েন যাত্রীরা। কদমতলী বাস টার্মিনালে সকাল থেকে অনেক যাত্রীকে বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা যায়।

শেয়ার করুন