সিলেট সিক্সার্সের আইকন লিটন দাস

স্পোর্টস ডেস্ক:: আগের সংবাদে জানানো হয়েছে- সাব্বির রহমান এবং সৌম্য সরকারকে বাদ দিয়ে এবার নতুন আইকন হয়েছেন মোস্তাফিজুর রহমান এবং লিটন কুমার দাস। এ দু’জনের সঙ্গে আইকন হলেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

আগে থেকেই জানা- মাশরাফিকে ধরে রেখেছে রংপুর, সাকিবকে ঢাকা, তামিমকে কুমিল্লা, মাহমুদউল্লাহ খুলনা, মোস্তাফিজকে রাজশাহী ধরে রেখেছে। লিটন কুমার দাস এবং মোস্তাফিজ যেহেতু নতুন আইকন হয়েছেন, সে কারণে তাদেরকে চাইলেও আগের ফ্রাঞ্চাইজি ধরে রাখতে পারছে না। যে কারণে লিটনকে ছেড়ে দিতে হচ্ছে কুমিল্লাকে।

অন্যদিকে বিপিএলের একটি উচ্চ পর্যায়ের সূত্র নিশ্চিত করেছে, রাজশাহী কিংস মুশফিকুর রহীম নয়, পুরনো চেহারায় ফিরে আসা মোস্তাফিজকেই নিজেকের আইকন হিসেবে ধরে রেখেছে। এর অর্থ মুশফিকুর রহীমকে ছাড়তে বাধ্য তারা। দু’জন আইকনকে তো আর এক দল রাখতে পারবে না।

সে হিসেবে আইকন হিসেবে ফ্রি থেকে যাচ্ছেন কেবল মুশফিক আর লিটন। ফ্রাঞ্চাইজিও দুটি। সিলেট সিক্সার্স এবং চিটাগাং ভাইকিংস। এই দু’লকেই বাছাই করতে হবে এই দুই ক্রিকেটারের মধ্য থেকে। তবে, বিকেল নাগাদ জানা গেলো, সিলেট সিক্সার্স তাদের আইকন হিসেবে বাছাই করে নিয়েছে লিটন কুমার দাসকেই। এর অর্থ, বাকি থাকা মুশফিকুর রহীমকে নিতে হবে চিটাগাং ভাইকিংসকেই। এর কোনো বিকল্প নেই।

এশিয়া কাপের ফাইনালে অসাধারণ পারফরম্যান্স করার কারণেই মূলতঃ আইকন তালিকায় ঢুকে পড়েন লিটন। ফাইনালে ভারতের বিপক্ষে তিনি খেলেন ১২১ রানের অনবদ্য এক ইনিংস। এছাড়া ঘরোয়া ক্রিকেটে সব সময়ই তিনি দুর্দান্ত পারফরমার। আগের আসরে কুমিল্লার হয়েও দারুণ ব্যাটিং করেছিলেন তিনি।

শেয়ার করুন