শ্রুতির দিনব্যাপী শরত উৎসব শুক্রবার

সিলেটের সকাল ডেস্ক:: বর্ষার অবসানে স্নিগ্ধ-শান্ত শরতের আগমন। এ সময় বন-উপবনে পুষ্পের ছড়াছড়িও কম নয়। শিউলী ও কামিনী ফুলের সুভাস ও সৌন্দর্য নয়ন-মনকে করে তোলে মুগ্ধ। স্থলে ফোটে স্থলপদ্ম। নাগরিক মন ঋতু বৈচিত্র্যের শরত-হেমন্ত-বসন্ত কখন আসে কখন যায় তার খোঁজ অনেকেই রাখে না। অনুপম রূপ সৌন্দর্যমণ্ডিত শরৎ ঋতু শারদ লক্ষ্মী নামে পরিচিত। বর্ষণ-বিধৌত, মেঘমুক্ত আকাশের সুনীল রূপ-কান্তি, লঘুভার মেঘের অলস-মন্থর নিরুদ্দেশ যাত্রা, আলোছায়ার লুকোচুরি, শিউলি ফুলের মন-উদাস-করা গন্ধ, প্রভাতের তৃণ-পল্লবে নব-শিশিরের আল্পনা, তাতে প্রভাত-সূর্যের রশ্মিপাত ও শুভ্র জ্যোসনা পুলকিত রাত্রি- এই অনুপম রূপ নিয়ে বাংলার বুকে ঘটে শারদ লক্ষ্মীর আনন্দময় আবির্ভাব।

ঐতিহ্যবাহী সংগঠন শ্রুতি সিলেট আগামী ২৭ আশ্বিন ১২ অক্টোবর শুক্রবার সকাল ৮ টা হতে রাত ৯ টা পর্যন্ত চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজন করেছে দিনব্যাপী শরত উৎসব ১৪২৫ বাংলার। দিনব্যাপী আয়োজনে থাকছে সম্মেলক পরিবেশনা, আবৃত্তি, নৃত্য, সংগীত, রং তুলিতে শরত, কবি কন্ঠে শরত সহ বিভিন্ন আয়োজনের। দিনব্যাপী শরত উৎসব উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা ভবতোষ বর্মণ রানা।

সমবেত সংগীত- নৃত্য- আবৃত্তি পরিবেশন করবে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, আনন্দলোক, নৃত্যশৈলী, রবীন্দ্র সংগীতশিল্পী সংস্থা, ছন্দনৃত্যালয়, দ্বৈতস্বর, সুরের ভূবন, মুক্তাক্ষর, থিয়েটার একদল ফিনিক্স। একক সংগীত ও আবৃত্তি পরিবেশন করবেন শামীম আহমেদ, প্রদীপ মল্লিক, ইকবাল সাই, নন্দিতা দত্ত, লিংকন দাশ, সোনিয়া রায় প্রমুখ। কবি কন্ঠে শরত আয়োজনে অংশ নেবেন কবি এ কে শেরাম, শামসুল আলম সেলিম, কাসমির রেজা। আমন্ত্রিত অতিথি শিল্পী হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সিলেট অঞ্চলের সংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন এবং বাছির দুলাল। রংতুলিতে শরত ভাবনায় অংশ নেবেন তরুন চিত্রশিল্পীরা। দিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনে সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করা হয়েছে।

শেয়ার করুন