শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর চতুর্থ দিনে মানুষের ঢল

সিলেটের সকাল ডেস্ক :: ব্যাপক দর্শনার্থী এবং লেখক পাঠকের পদচারনার মুখর শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর চতুর্থ দিন অতিবাহিত হয়েছে মঙ্গলবার। দুপুরের পর থেকেই শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি ছিল লক্ষণীয়। এর পরে আসতে থাকেন কবি, সাহিত্যিক, ব্যাংকার, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণীর পাঠক।

চতুর্থ দিনে একে একে লেখক পাঠক আর দর্শনার্থীদের পদচারনায় মুখর হয়ে ওঠে পুরো শ্রীহট্ট প্রকাশ বই প্রদশর্নী প্রাঙ্গন। উপস্থিত ছিলেন কবি মামুন সুলতান, ছড়াকার মিনহাজ ফয়সল, গল্পকার ইমরান ইমন, ব্যাংকার হারুনুর রশিদ, শাওন আহমেদ, সুমিত দেব রায়, জিবলু রহমান, আহনাফ আমির চৌধুরী আরাফ, রামিশা মালিহা চৌধুরী, নাফিস রহমান, নাদিম রহমান, সফিনা বেগম মুনমুন প্রমুখ।

বিকেলবেলা অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সংস্কৃতিককর্মী মামুন পারভেজের সঞ্চালনায় ও বিশাখ গোস্বামীর তবলায় গান পরিবেশন করেন আশরাফুল ইসলাম অনি, তন্ময় কান্তি দাস।

উল্লেখ্য, সিলেট নগরীর দাঁড়িয়াপাড়ায় শনিবার থেকে শুরু হয়েছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান শ্রীহট্ট প্রকাশের বারোদিন ব্যাপী এই একক বই প্রদর্শনী। মেঘনা-বি/১৮ নম্বর বাড়িতে প্রকাশনীর নিজস্ব কার্যালয় প্রঙ্গনে এই প্রদর্শনী চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। দর্শনার্থী এবং পাঠকরা প্রতিদির বিকাল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩০-৫০% ছাড়ে এখান থেকে বিভিন্ন বই কিনতে পারবেন।

ইতিহাস, মুক্তিযুদ্ধ, সংস্কৃতি, নাটক, গান, কবিতা, শিশুতোষ, ছড়া, প্রেম, গবেষণাধর্মীসহ মওলানা ভাসানী রচিত ও তাঁর উপর প্রকাশিত বইয়ের বিপুল সমাহার থাকছে এই বই প্রদর্শনীতে। এরবাইরে প্রতিদিন থাকছে শ্রীহট্ট প্রকাশ-এর নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বাউল সন্ধ্যা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মওলানা ভাসানীর উপর আলোচনাসভা। প্রায় চারমাসেরও বেশি সময় ধরে ব্যাপক প্রচারণা চলা সিলেটে শ্রীহট্টের এই ব্যতিক্রমী আয়োজন এরইমধ্যে বোদ্ধামহলে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে।

এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সিলেটের পাঠকপ্রিয় অনলাইন নিউজপোর্টাল সিলেটের সকাল।

শেয়ার করুন