শ্রীহট্ট প্রকাশের বই প্রদশর্নীর ৮ম দিন অতিবাহিত

সিলেটের সকাল ডেস্ক :: শ্রীহট্ট প্রকাশ আয়োজিত বই প্রদশর্নীর ৮ ম দিন শেষ হয়েছে। ২০ অক্টোবর বিকেল ৪ টায় পাঠক-লেখকের মিলনে যে বই মেলার (মেঘনা-বি/১৮, দাডিয়াপাড়া, সিলেট) সুচনা হয়েছিল তার মেয়াদ আর মাত্র ৩ দিন। শ্রীহট্ট প্রকাশ-এর উদ্দেশ্য ছিল পাঠকদের বইয়ের প্রতি মোহ সৃষ্টি করা। প্রতিদিন পাঠকরা শ্রীহট্ট প্রকাশ বই প্রদশর্নীস্থলে আসছেন, ৩০-৫০% ছাড়ে বই ক্রয় করছেন। সূদুর কুমিল্লা, যশোর, হবিগঞ্জ, সুনামগঞ্জ, ফরিদপুর থেকে পাঠকরা আসছেন। তাদের পছন্দমতো বইটি ক্রয় করছেন।

বিকেল বেলা লেখক-সাংবাদিকেদের আড্ডায় উপস্থিত ছিলেন সাংবাদিক মুনশী ইকবাল, মামুন পারভেজ, কবি তারেক মনোয়ার, আহমদ সালেহ, জিবলু রহমান প্রমুখ। সন্ধ্যার পর অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। গান পরিবেশন করেন পপা ভট্টাচার্য ও রক্তিম ভট্টাচার্য। তবলায় ছিলেন বিশাখ গোস্বামী।

শ্রীহট্ট প্রকাশ বই প্রদর্শনী চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। দর্শনার্থী এবং পাঠকরা প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩০-৫০% ছাড়ে এখান থেকে বিভিন্ন বই কিনতে পারবেন। ইতিহাস, মুক্তিযুদ্ধ, সংস্কৃতি, নাটক, গান, কবিতা, শিশুতোষ, ছড়া, প্রেম, গবেষণাধর্মীসহ মওলানা ভাসানী রচিত ও তাঁর উপর প্রকাশিত বইয়ের বিপুল সমাহার থাকছে এই বই প্রদর্শনীতে। এর বাইরে প্রতিদিন থাকছে শ্রীহট্ট প্রকাশ-এর নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বাউল সন্ধ্যা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মওলানা ভাসানীর উপর আলোচনা সভা।

শেয়ার করুন