শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর ৫ ম দিন অতিবাহিত

সিলেটের সকাল ডেস্ক :: শুন্য হাতে ঘরে ফেরার সুযোগ একদমই নেই, বই দেখতে, ক্রয় করতে মানুষের মিছিল বাড়ছে প্রতি মুহূর্তে-এমন দৃশ্য দেখা গেল শ্রীহট্ট প্রকাশ বই প্রদশর্নীর ৫ ম দিনে। নগরের দাড়িয়াপাড়াস্থ নিজশ্ব সোরুমে অনুষ্ঠিত শ্রীহট্ট প্রকাশ বই প্রদশর্নীতে প্রতিদিনই পাঠক ক্রয় করছেন তার পছন্দ মতো বইটি। গতকাল থেকে বই প্রদশর্নীর সময় একঘণ্টা এগিয়ে ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত করা হয়েছে। পাঠকরা সংস্কৃতি, ইতিহাস, শিশুতোষ বই বেশি ক্রয় করছেন।

আজ শ্রীহট্ট প্রকাশ থেকে প্রকাশিত যশোরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আখতার খানের ‘মুক্তিযুদ্ধে আমি’ ও যশোরের আরেক কৃতি সন্তান ছড়াকার মাহফুজুর রহমানের ‘কোলা ব্যাঙের বিয়ে’ যথাক্রমে বিকেল ৪ টা ও ৫ টায় অনুষ্ঠিত হবে। এতে সিলেটের বাইরে থেকে আগত অতিথিরা অংশগ্রহণ করবেন।

প্রতিদিনের ন্যায় আজও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানে প্রাপ্তি ভৌমিকের সঞ্চালনায় সংগীত পরিবেশন করেন গীতিকবি ও শিল্পী ইলিয়াস আকরাম, বাংলাদেশ বেতারের শিল্পী হিমেল দাস ও পূর্বা দাস। উপস্থিত ছিলেন-ভাসানী ওসমানী স্মৃতি সংসদের চেয়ারম্যান মুহাম্মদ আমিনুল ইসলাম বকুল, সংস্কৃতিককর্মী মামুন পারভেজ, জিবলু রহমান, আহনাফ আমির চৌধুরী আরাফ, রামিশা মালিহা চৌধুরী, নাফিস রহমান, নাদিম রহমান, সফিনা বেগম মুনমুন প্রমুখ। বিপুল সংখ্যক পাঠকের উপস্থিতি ছিল লক্ষণীয়।

উল্লেখ্য, সিলেট নগরীর দাঁড়িয়াপাড়ায় শনিবার থেকে শুরু হয়েছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান শ্রীহট্ট প্রকাশের বারোদিন ব্যাপী এই একক বই প্রদর্শনী। মেঘনা-বি/১৮ নম্বর বাড়িতে প্রকাশনীর নিজস্ব কার্যালয় প্রঙ্গনে এই প্রদর্শনী চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। দর্শনার্থী এবং পাঠকরা প্রতিদির বিকাল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩০-৫০% ছাড়ে এখান থেকে বিভিন্ন বই কিনতে পারবেন।

ইতিহাস, মুক্তিযুদ্ধ, সংস্কৃতি, নাটক, গান, কবিতা, শিশুতোষ, ছড়া, প্রেম, গবেষণাধর্মীসহ মওলানা ভাসানী রচিত ও তাঁর উপর প্রকাশিত বইয়ের বিপুল সমাহার থাকছে এই বই প্রদর্শনীতে। এরবাইরে প্রতিদিন থাকছে শ্রীহট্ট প্রকাশ-এর নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বাউল সন্ধ্যা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মওলানা ভাসানীর উপর আলোচনাসভা। প্রায় চারমাসেরও বেশি সময় ধরে ব্যাপক প্রচারণা চলা সিলেটে শ্রীহট্টের এই ব্যতিক্রমী আয়োজন এরইমধ্যে বোদ্ধামহলে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে।

এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সিলেটের পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেটের সকাল।

শেয়ার করুন