শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করতে হবে: ইমরান আহমদ এম.পি

গোয়াইনঘাট প্রতিনিধি:: সরকারের ডাক, টেলিযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ ইমরান আহমদ বলেছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করতে হবে। গোয়াইনঘাটের শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্যসহ প্রতিটি বিষয়ে ব্যাপক দৃশ্যমান উন্নয়ন সাধিত হয়েছে। ৩৩টি রেজি. ও কমিনিটি বিদ্যালয়কে জাতীয়করণ, বিদ্যালয়বিহীন গ্রামে ১৮টি বিদ্যালয় প্রতিষ্ঠা, গোয়াইনঘাট কলেজ ও গোয়াইনঘাট উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ, ইমরান আহমদ বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ব্যাপক স্বাক্ষ্য বহন করে। গোয়াইনঘাটের দীর্ঘতম জাফলং সেতু, জৈন্তা-জাফলং মহাসড়কে ১৬০ কোটি টাকা বরাদ্দ, সালুটিকর-গোয়াইনঘাট সড়কে ১৮ কোটি টাকা বরাদ্দসহ গোয়াইনঘাট উপজেলায় শতাধিক ব্রীজ, কালভার্ট নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থাকে প্রসারিত করা হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাধ্যমে গোয়াইনঘাটে ৯০ভাগ পরিবারের মধ্যে বিদ্যুৎ সুবিধা প্রদান করা হয়েছে। এছাড়া সৌরবিদ্যুতের মাধ্যমে বিচ্ছিন্নভাবে বসবাসকারীদের বিদ্যুতের আওতায় আনা হয়েছে। প্রতিটি ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠাসহ বন্যা ও দুর্যোগকালীন সময়ে গোয়াইনঘাটের প্রায় ৪০ হাজার পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের অনুদান, ভিজিএফ চাল, ভিজিডি চাল, নগদ ৫০০ টাকাসহ রোগীদের কল্যাণে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে এ সরকার। ন্যাশনাল সার্ভিসেস কর্মসূচীর মাধ্যমে শুধু গোয়াইনঘাট উপজেলায় ১২৯৫ জনকে চাকুরী প্রদান করে বেকরাত্বের অভিশাপ থেকে মুক্ত করেছে এ সরকার। বর্তমান সরকারের দুই মেয়াদে শুধুমাত্র গোয়াইনঘাট উপজেলায়ই বিভিন্ন সরকারী দপ্তরে ৩ শতাধিক লোক নিয়োগ করা হয়েছে। এছাড়া সরকার ও বিভিন্ন এনজিও এর যৌথ উদ্যোগে গোয়াইনঘাট উপজেলায় ৫ শতাধিক গভীর নলকূপ স্থাপন করে নিরাপদ পানির সু-ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দেওয়া হচ্ছে। এছাড়া ৯টি ইউনিয়নে ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের দোরগোড়ায় তথ্য সেবা নিশ্চিত করা হয়েছে। অল্প দিনের ভিতরে গোয়াইনঘাটে আনফরের ভাংগায় ব্রীজ নির্মাণের ভিত্তি প্রস্থর করা হবে।
তিনি গোয়াইনঘাটে ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে ১২০ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থরের কথাও উল্লেখ করেন।
বুধবার সকাল ১০টা থেকে পশ্চিম জাফলং ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্ভোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরগনা বাজার স্কুল এন্ড কলেজ , দ্বারিখেল ভূপেন্দ্র বঙ্গবিহারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্ভোধন, পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর, সোনারহাট উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর ও গুগইল কান্দি মাদ্রাসার একাডেমিক ভবনের উদ্ভোধন করেন তিনি।

এসব অনুষ্ঠানমালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট সরকারী কলেজের অধ্যক্ষ ফজলুল হক, গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল জলিল, ইউ.পি চেয়ারম্যান আব্দুস সালাম, পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস শহিদ, উপজেলা আওয়ামীলীগ নেতা সুভাস চন্দ্র পাল ছানা, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শফিকুর রহমান, সাধারন সম্পাদক নজরুল ইসলাম নজু, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, আহ্বায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম, গোলাম কিবরীয়া রাসেল, সুবাস দাস। বিভিন্ন অনুষ্ঠানে পৃথকভাবে সভাপতিত্ব করেন ইউ.পি সদস্য সমিদ আলী এবং পরিচালনা করেন উপাজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ, এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল মালিক প্রমুখ।

শেয়ার করুন