শাবিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ফেস্টিভাল ১১ অক্টোবর

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিইই) আয়োজনে প্রথমবারের মতো সিইই ফেস্টিভ্যাল ‘এক্সিড ২০১৮’ আগামী বৃহস্পতিবার (১১ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

সোমবার শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইমরান কবির ও সহকারী অধ্যাপক সৌরভ রায়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকাল নয়টায় কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট ভূমিকম্প বিশেষজ্ঞ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মেহেদি আহমেদ আনসারী এবং শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। আয়োজনের সভাপতিত্ব করবেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এই উৎসবে সাতটি ভিন্নধর্মী ইভেন্টে দেশের ২৫ টি বিশ্ববিদ্যালয়ের অন্তত ৪৫০ জন প্রতিযোগী অংশ নিবে। ইভেন্টগুলো হচ্ছে ট্রাস চ্যালেঞ্জ, মেকানিক্স অলিম্পিয়াড, অটোক্যাড ড্রয়িং, পোস্টার প্রেজেন্টেশন, সাধারণ জ্ঞান কুইজ, ব্র্যান্ডিং কম্পিটিশন ও এক্সিড ম্যানিফেস্টেশন।

এছাড়া বিকেলে প্রতিযোগীদের জন্য রয়েছে টেকনিক্যাল সেমিনার, সমাপনী অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এই উৎসবে পার্টনার হিসেবে থাকছে সেভেন রিংস সিমেন্ট।

ড. ইমরান কবির জানান, শাবিতে এ ধরনের আয়োজন এই প্রথম। আমরা এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদেরকে কর্মক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবিলার শক্ত মানসিকতায় প্রস্তুত করার চেষ্টা করছি।

শেয়ার করুন