বৃটিশ বাংলাদেশী হুজহু’র একাদশ প্রকাশনা ও এওয়ার্ড অনুষ্ঠান ৬ নভেম্বর

প্রবাস ডেস্ক :: বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের এগারোতম আসর। এবারের আয়োজন ৬ নভেম্বর লন্ডনের অভিজাত ভেন্যু মেরিডিয়ান গ্র্যান্ড হলে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গত ২৪ অক্টোবর পূর্ব লন্ডনের স্থানীয় একটি হলে ‘মিট দ্যা প্রেস’ আয়োজন করা হয়। এতে অনুষ্ঠানের প্রস্তুতি ও পরিকল্পনা সাংবাদিকদের সামনে তুলে ধরেন হুজহু প্রতিষ্টাতা আব্দুল করিম গণি।

তিনি জানান, নতুনত্ব নিয়েই আমাদের এই প্রকাশনা প্রতি বছর আপনাদের সামনে উপস্থাপন করে আসছি। হুজহু‘র ২০১৮ সালের এই প্রকাশনায় বরবারের মতো স্থান পেয়েছে রাজনীতি, সিভিল সার্ভিস, ব্যবসা, মিডিয়া, সমাজ সেবা এবং সংস্কৃতি, ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে সফল বৃটিশ বাংলাদেশীরা।

তিনি আরো বলেন, বৃটেনের বিভিন্ন ক্ষেত্রে সফল ব্রিটিশ বাংলাদেশীদের পরিচয় করিয়ে দিতে হুজহু‘র এটি ধারাবাহিক প্রয়াস এটি। প্রকাশনার দীর্ঘ এগারো বছর অতিক্রম করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত এবং সবার সহযোগিতা থাকলে আমাদের এই প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। এই উদ্যোগ শুধুমাত্র সফল মানুষদের পরিচিতি তুলে ধরা নয়, বরং ভবিষ্যত প্রজন্মকে শেকড়ের সাথে সেতুবন্ধন এবং ভালো কাজে উৎসাহ প্রদান ও অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আমরা বিশ্বাস করি।

তিনি আরো বলেন, হুজহু‘র প্রকাশনায় আমাদের কমিউনিটির যোগ্যতা সম্পন্ন সফল ও সৃজনশীল মানুষদের কর্ম তুলে ধরার চেষ্টা করা হয়েছে। অনেক মেধা, কষ্ট ও শ্রমের বিনিময়ে যারা এই কমিউনিটিকে বৃটেনের মূলধারায় নিয়ে এসেছেন তাদের ঘাম ঝড়ানোর গল্প লিপিবদ্ধ করে আসছি ধারাবাহিকভাবে। তিনি বলেন, এবার বেশ কয়েকটি ক্ষেত্রে হাই প্রোফাইল সফল ব্যক্তিদেরকে হুজহু এওয়ার্ড প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন মেরিডিয়ান গ্রান্ডের ব্যবস্থাপনা পরিচালক নিকিতা মুলচান্দানী, চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা মাহী ফেরদাউস জলিল, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইউকে ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলাম, স্টারলিং এককোয়ার্ড লিগ্যাল এর প্রধান নির্বাহী ইমন আহমেদ, জনমত এর প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, বাংলা পোস্ট এর ব্যবস্থাপনা পরিচালক তাজ চৌধুরী, ওনলি রেড এর ব্যবস্থাপনা পরিচালক হেমা পেটাল, ইস্টার্ণ প্রাইড এর পরিচালক মোহাম্মদ মাজহার আলী, জেএমজি কার্গোর চেয়ারম্যান মনির আহমদ, মাহবুব এন্ড কোং এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব মোর্শেদ, প্রাইম এস্টেট এজেন্ট এর ব্যবস্থাপনা পরিচালক কাজী আরিফ, জেনারেল অটো এর মনির আলী, ইউনিসফ্ট টেকনোলজি এর ইমদাদুল হক টিপু, ইকরা ইন্টারন্যাশনাল এর প্রধান নির্বাহী জিয়াউর রহমান, ইমপ্রেস মিডিয়ার পরিচালক কয়েছ উদ্দিন ও মোহাম্মদ আলী, বিজনেস সাপোর্ট এন্ড কোং একাউটেন্টস লিমিটেড এর পরিচালক আমিরুল চৌধুরী, এপেক্স একাউন্টেন্সি এর কামরু আলী, ব্লুস্টোন ফাইন্যান্স এর ম্যানেজিং ডিরেক্টর আবদুল মালিক, কেয়ার ওয়ার্ল্ড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আইয়ুব খান, ছায়েদ আলতাফ।

এসময় হুজহু এর পরিচালনা পর্ষদের সদস্য ব্যারিষ্টার আনিস রহমান ওবিই, ব্যারিষ্টার আনোয়ার বাবুল মিয়া, আহাদ আহমেদ, ফারুক মিয়া এমবিই, সাজিয়া আফরিন চৌধুরী ও শাকিল ইসহাক উপস্থিত ছিলেন।

বৃটিশ বাংলাদেশী হুজহু‘র নির্বাহী সম্পাদক সুহানা আহমেদ উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বাংলা মিডিয়ার সকল টিভি ও সংবাদপত্রের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে – চ্যানেল এস, জনমত, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট, বাংলা পোস্ট, ওনলি রেড, ইমপ্রেস মিডিয়া, ইন্টারন্যাশনাল মিডিয়া লিমিটেড। পুরো অনুষ্ঠানে একমাত্র চ্যারিটি পার্টনার হিসেবে রয়েছে – ইকরা ইন্টারন্যাশনাল।

এছাড়া আরো সহযোগিতায় রয়েছে – বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, স্টারলিং এককোয়ার্ড লিগ্যাল, জেএমজি এয়ার কার্গো, এপেক্স একাউন্টেন্সি, প্রাইম এস্টেট এজেন্ট, মাহবুব এন্ড কো, ব্লুস্টোন ফাইন্যান্স, বিজনেস সাপোর্ট এন্ড কোং একাউটেন্টস লিমিটেড, জেনারেল অটো, ইউরোশিয়া ফুড সার্ভিস, হোসাইন ট্রেভেলস, লন্ডন টি এক্সেঞ্জ, পর্টম্যান স্টেইট এজেন্ট, কেয়ারওয়ার্ল্ড লিমিটেড, লিটলস্টোন ক্রাউন সলিসিটর, ইউনিসফ্ট টেকনোলজি, ব্লুস্টোন ফাইন্যান্স, প্রেস্টিজ কনস্ট্রাকশন গ্রুপ, আল কিবলা হজ্ব এন্ড ওমরা ট্রাভেলস এন্ড ট্যুরস, লন্ডন টাইগার, প্রবাসী পল্লী, হোম ওয়ারেন্টি, সিটিগেইট একাউন্টেন্সি, গো ফোন, ইন্ডিগো, মিড নাইট গার্ডেন, এম আর সলিসিটরস, আলেক্সাজান্ডার হ্যামিল্টন, আইকনিক গ্যালেজিং, ভ্যানটেজ এক্সসিডেন্ট ম্যানেজম্যান্ট।

শেয়ার করুন