বিকল্প ধারা থেকে বি চৌধুরী, মান্নান ও মাহি বহিস্কার

সিলেটের সকাল ডেস্ক:: আনুষ্ঠানিকভাবে ভেঙ্গে গেল অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ। শুক্রবার (১৯ অক্টোবর) প্রেসক্লাব চত্বরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ভাঙ্গনের কথা ঘোষণা করেন নতুন বিকল্পধারার মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল।

শাহ আহমেদ বাদল জানান, গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলন করার জন্য বরাদ্দ নেন। একটি অদৃশ্য শক্তির হস্তক্ষেপে তাদের বরাদ্দ বাতিল করা হয়। আর সে কারণে তারা প্রেসক্লাব চত্বরে সংবাদ কর্মীদের ডেকে এই ভাঙ্গনের কথা জানিয়ে দেন।

নতুন বিকল্পধারার মহাসচিব শাহ আহমেদ বাদল বলেন, আমাদের বিকল্প ধারাই মুল স্রোত। তারা বি চৌধুরী, মাহী বি চৌধুরী ও মেজর এম এ মান্নানকে  অব্যাহতি দেন।

নতুন বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক নুরুল আলম ব্যাপারি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমরা জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আছি ও থাকব। আমরা গভীরভাবে বিশ্বাস করি, দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে সকল দলের অংশগ্রহণে নির্বাচন জাতীয় ঐক্যফ্রন্ট সফলভাবে নেতৃত্ব দিতে সক্ষম হবে।

নতুন কমিটির মহাসচিব বলেন, বি-চৌধুরী ও মাহী বি চৌধুরী জাতীয় আকাঙ্খা প্রতিফলনে ব্যর্থ হয়েছে। একটি সংবাদ সম্মেলন করে ঐক্যফ্রন্টকে প্রশ্নবিদ্ধ করেছে। জাতীর সঙ্গে প্রতারণা করেছে। সরকারের দালালি করেছে। শিগগিরি আমরা পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করব। সময়সুযোগ বুঝে কাউন্সিল অধিবেশন ডাকব।বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী ও মান্নান, মাহী বি চৌধুরীগত ১৪ বছর বিকল্পধারাকে কুক্ষিগত করে রেখেছে, কোনো কাউন্সিল করেনি, বলেও অভিযোগ করেন শাহ আহমেদ বাদল।

শেয়ার করুন