‘বাংলাদেশ সেন্টার লন্ডন’ এর নির্বাচন ও সাধারণ সভা অনুষ্ঠিত

লন্ডন সংবাদদাতা :: প্রবাসীদের সংগঠন ‘বাংলাদেশ সেন্টার লন্ডন’ এর দ্বি-বার্ষিক নির্বাচন ও বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রোববার বিকালে পূর্ব লন্ডনের এনজাইন ইয়ুথ ক্লাবে ওই সভাটি অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সেন্টারের সিনিয়র ভাইস-চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব।

সেন্টারের সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন’র পরিচালনায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় বক্তব্য দেন, বাংলাদেশ হাইকমিশন লন্ডনের মিনিস্টার (পলিটিক্যাল) শ্যামল কান্তি চৌধুরী, সংগঠনের ভাইস-চেয়ারম্যান শাহানুর খান, সেন্টারের উপদেষ্টা হালিমা বেগম আলম, আলা উদ্দিন, গুলনাহার খান, লন্ডন বাংলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের ও কোষাধ্যক্ষ আ স ম মাসুম, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ, ইসবা উদ্দিন, নুরুল ইসলাম মাহবুব, আব্দুস সফিক, আব্দুল আলীম ফজলু, কাউন্সিলর সুহেল আমীন, কাউন্সিলর হালন মিয়া হারুন, ইনামুল হক চৌধুরী, সাংবাদিক শামসুল আলম লিটন, হাবিবুর রহমান ময়না, আমিনুল হক জিলু, এম মাসুদ আহমদ এবং মাঈজ উদ্দিন।

সভার শুরুতে কুরআন তেলওয়াত করেন বাংলাদেশ সেন্টারের খতিব নাজিম উদ্দিন।

সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের প্রতিবেদন দেন যথাক্রমে মো. দেলোয়ার হোসেন ও মামুন রশীদ। নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন সেন্টারের প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচনী কমিশনার নবাব উদ্দিন।

এ অধিবেশনে বক্তব্য দেন, নির্বাচন কমিশনের দুই সদস্য কাউন্সিলর আব্দাল উল্লাহ ও বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কমার্শিয়াল কনসুলার এস এম জাকারিয়া হক। নির্বাচন কমিশন বাংলাদেশ সেন্টার লন্ডনের ২০১৮-২০২০ এর ম্যানেজমেন্ট কমিটির ২৮টি সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্যদের নাম ঘোষণা করেন।

সেন্টারের স্থায়ী সদস্যদের হিসেবে নির্বাাচিতরা হলেন- কবির উদ্দিন, আশরাফ উদ্দিন, মুহিবুর রহমান মুহিব, মানিক মিয়া, ফয়ছল আহমদ, শাহানুর খান, একেএম আব্দুল্লাহ, জবরুল ইসলাম, তারাউল ইসলাম, দিলওয়ার হোসেন, করিম মিয়া, জাকির হোসেন, ইনামুল হক চৌধুরী ও জাহাংগীর খান।

আজীবন ও সাধারণ সদস্যদের হিসেবে নির্বাচিতরা হলেন- গুলনাহার খান, মামুন রশীদ, মো. দেলওয়ার হোসেন, মাহবুব আহমদ রাজু, আক্তার আলী, আলী আহমেদ বেবুল, মো. নিজাম উদ্দিন, শওকত মাহমুদ টিপু,মোহাম্মদ নিজাম উদ্দিন, মোহাম্মদ শামীম আহমেদ, মিসবাবুল বর লুকু, শিব্বির আহমদ,সাদিক রহমান বকুল ও ফখরুল ইসলাম।

পরে বাংলাদেশ সেন্টার লন্ডনের ২০১৮-২০২০ এর ম্যানেজমেন্ট কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় মো. দেলোয়ার হোসেনকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সভায় ম্যানেজমেন্ট কমিটির বিভিন্ন পদ বন্টন করা হয়।

ম্যানেজমেন্ট কমিটির নতুন কর্মকর্তারা হলেন ভাইস-চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব, শাহানুর খান, আশরাফ উদ্দিন, কবির উদ্দিন,মোহাম্মদ নিজাম উদ্দিন, মানিক মিয়া, গুলনাহার খান, যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব আহমদ রাজু, ফয়ছল আহমদ, তারাউল ইসলাম, চিফ ট্রেজারার মোহাম্মদ মামুন রশীদ, যুগ্ম -ট্রেজারার শিব্বির আহমদ ও আক্তার আলী।

এছাড়া নির্বাচিত সদস্যরা হলেন- জবরুল ইসলাম, দিলওয়ার হোসেন, জাকির হোসেন, একেএম একেএম আব্দুল্লাহ, করিম মিয়া, ইনামুল হক চৌধুরী, জাহাংগীর খান, আলী আহমেদ বেবুল, শওকত মাহমুদ টিপু, মো. নিজাম উদ্দিন, মোহাম্মদ শামীম আহমদ, মিসবাবুল বর লুকু, সাদিক রহমান বকুল ও ফখরুল ইসলাম।

উপ-কমিটির দায়িত্বপ্রাপ্তরা

বিল্ডিং প্রশাসন উপকমিটির আহ্বায়ক হয়েছেন মুহিবুর রহমান মুহিব। এই কমিটির সদস্য হচ্ছেন শাহানুর খান, নিজাম উদ্দিন, কবির উদ্দিন, আশরাফ উদ্দিন, গুলনাহার খান।

ফিন্যান্স ও ফান্ডরাইজিং উপকমিটির আহ্বায়ক হয়েছেন ইনামুল হক চৌধুরী। এ কমিটির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন এবং মেম্বারশিপ আহ্বায়ক জবরুল ইসলাম ।

শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক হয়েছেন জাহাংগীর খান। এ কমিটির যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন।

এছাড়া সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক শওকত মাহমুদ টিপু, মহিলা বিষয়ক কমিটির আহ্বায়ক গুলনাহার খান, মিডিয়া কমিটির আহ্বায়ক আলী আহমেদ বেবুল, হেলথ কেয়ার ও এল্ডারলি কমিটির আহ্বায়ক একেএম আব্দুল্লাহ এবং হেরিটেজ কমিটির আহ্বায়ক দিলওয়ার হোসেন এবং এ কমিটির যুগ্ম আহ্বায়ক হিসেবে করিম দায়িত্ব বুঝে নিয়েছেন।

শেয়ার করুন