‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সিলেট পর্বের লিখিত পরীক্ষা শুক্রবার

সিলেটের সকাল ডেস্ক :: ইনডিপেনডেন্ট টেলিভিশন আয়োজিত কোটি টাকার কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সিলেকশন রাউন্ডের লিখিত পরীক্ষা শুক্রবার সিলেটের শাহজালাল উপশহরের বাংলাদেশ ব্যাংক স্কুলে অনুষ্ঠিত হবে। বিকেল ৪ টা থেকে শুরু হওয়া এমসিকিউ এ পরীক্ষা চলবে সাড়ে ৪ টা পর্যন্ত।

লিখিত পরীক্ষার ফল শুক্রবার রাত ৮টায় সরাসরি সম্প্রচার করা হবে ইনডিপেনডেন্ট টেলিভিশনে। পরে ইনডিপেনডেন্ট টেলিভিশন কর্তৃপক্ষ যোগাযোগ করে বিজয়ীদের পরবর্তী ধাপে অংশগ্রহণের বিষয়ে নিশ্চিত করবে।

প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ৮ জন করে ৮ বিভাগের ৬৪ প্রতিযোগী ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র ঢাকার মূল মঞ্চে অংশগ্রহণের সুযোগ পাবেন। ঢাকায় প্রতি রাউন্ড থেকে অর্ধেক বিজয়ী যাবেন পরের রাউন্ডে। এভাবে পর্যায়ক্রমে চূড়ান্ত বিজয়ী এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রানার আপ নির্ধারণ করা হবে।

১২ অক্টোবর থেকে প্রতি শুক্র ও শনিবার রাত ১০টায়‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সম্প্রচারিত হবে ইনডিপেনডেন্ট টেলিভিশনে।

‘বাংলাদেশ জিজ্ঞাসা’ কুইজ শো প্রতিযোগিতায় বিজয়ী পাবেন ১ কোটি টাকা পুরস্কার। পাশাপাশি প্রথম রানার আপ ২৫ লাখ ও দ্বিতীয় রানার আপ ১৫ লাখ টাকা পাবেন এবং তৃতীয় রানার আপের জন্য থাকছে ৫ লাখ টাকা।

এর বাইরে ঢাকার মূল পর্বে অংশ নিয়ে হেরে গেলেও প্রতিযোগীরা পাবেন ২৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। সবমিলিয়ে ১ কোটি ৭৭ লাখ টাকা পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা।

শেয়ার করুন