নরসিংদীতে ‘জঙ্গি আস্তানায়’ মিলল ২ মরদেহ

সিলেটের সকাল ডেস্ক :: নরসিংদীর শেখেরচরের ভগীরথপুরে ‘জঙ্গি আস্তানা’ থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে একজন নারী ও অন্যজন পুরুষ। তবে তাদের কোনো পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার বিকাল ৪টায় কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

তিনি জানান, অভিযান সমাপ্ত করা হয়েছে। পাঁচতলা বাড়িতে সোয়াত টিমের অপারেশনের পর ভেতর থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহত নারী ও পুরুষের পরিচয় এখনও জানা যায়নি।

অপারেশনের সময় নিহতরা সোয়াত টিমকে লক্ষ্য করে ককটেল ছুড়েছিল বলে জানান মনিরুল ইসলাম। অভিযানের পর বাড়িটির ভেতর থেকে একটি আগেয়াস্ত্র উদ্ধারের কথা জানান তিনি।

মঙ্গলবার সকাল ১০টা ১০ মিনিটে কাপড় ব্যবসায়ী বিল্লাল হোসেনের পাঁচতলা বাড়িতে সোয়াত টিমের অপারেশন ‘গর্ডিয়ান নট’ শুরু হয়। বাড়িটি থেকে বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাখানেক দফায় দফায় গুলির শব্দ পাওয়া যায়।

এদিকে মাধবদী পৌরসভার গাংপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে একটি ভবনও জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে পুলিশ। সেখানেও অভিযান শুরু হবে বলে জানা গেছে।

সাত তলা ওই ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করছে বলে পুলিশের ধারণা। ভবনটির প্রথম থেকে তৃতীয় তলা পর্যন্ত রয়েছে মিফতাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা।

এর আগে সোমবার রাত ৯টার দিকে ওই বাড়ি দুটি ঘিরে ফেলেন কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ সদর দফতরের ল ফুল ইন্টারসেপশন সেলের (এলআইসি) সদস্যরা। পরে র‌্যাব তাদের সঙ্গে যোগ দেয়।

-তথ্যসূত্র: যুগান্তর

শেয়ার করুন