দেশে ফিরেছে চ্যাম্পিয়ন কিশোরীরা

স্পোর্টস ডেস্ক :: সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ নারী ফুটবল দল দেশে ফিরেছে। আজ সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের বহনকারী বিমান অবতরণ করে। বিমানবন্দরে মেয়েদের স্বাগত জানাতে উপস্থিত হন বাফুফের কর্মকর্তাগণ। মেয়েদের ফুল দিয়ে বরণ করে নেওয়ার পাশাপাশি মিষ্টিমুখ করানো হয়।

রোববার রাতে ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের মেয়েদের ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক ছিল ওয়ালটন গ্রুপ। মেয়েদের এমন জয়ে ওয়ালটন গ্রুপও গর্বিত। শিগগিরই সাফজয়ী মেয়েদের সংবর্ধনা দিবে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারায় ১৭-০ গোলে। এরপর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে নেপালের মেয়েদের বিপক্ষে জয় পায় ২-১ ব্যবধানে। তাতে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে স্বপ্না-মৌসুমীরা। এরপর সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পায়। ফাইনালে নেপালকে হারিয়ে জিতে নেয়ে শিরোপা।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ছিল ‘বি’ গ্রুপে। যেখানে মৌসুমী-মারিয়াদের প্রতিপক্ষ ছিল নেপাল ও পাকিস্তান। ‘এ’ গ্রুপে ছিল ভারত, স্বাগতিক ভুটান ও মালদ্বীপ।

২৩ সদস্যের বাংলাদেশ দল : মাহমুদা আক্তার, রূপনা চাকমা, রুকসানা বেগম, মাসুরা পারভীন, শিউলি আজিম, মোসাম্মদ আঁখি খাতুন, সাজেদা খাতুন, শামসুন্নাহার, আনাই মোগিনি, নাজমা, রিতু পর্না চাকমা, নিলুফা ইয়াসমিন নীলা, মারিয়া মান্ডা, মোসাম্মদ মিসরাত জাহান মৌসুমি (অধিনায়ক), মোসাম্মদ ইসরাত জাহান রতœা, মনিকা চাকমা, মার্জিয়া, সানজিদা আক্তার, তহুরা খাতুন, মোসাম্মদ সিরাত জাহান স্বপ্না, শ্রীমতি কৃষ্ণারাণী সরকার, মোসাম্মদ রাজিয়া খাতুন ও অনুচিং মোগিনি।

শেয়ার করুন