তাহিরপুরে উন্নয়ন মেলা: পাওয়া যাচ্ছে ১০ টাকা কেজির চাল

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্র পরিবারের মধ্যে ১০ টাকা কেজির চাল বিতরণ করেছেন ডিলার।

শুক্রবার সকাল ১০টা থেকে উন্নয়ন মেলায় তাহিরপুর উপজেলা খাদ্য গুদাম অফিস স্টলের সামনে চাল নিতে ১০ টাকা কেজির চাল নেয়ার জন্য লাইনে দাঁড়ানো ছিলেন গ্রহিতারা।

মেলায় দরিদ্র পরিবারগুলো চাল নিতে আসায় মেলা প্রাঙ্গণ ছিল উৎসবমুখর পরিবেশ।

মেলায় চাল নিতে আসা উপজেলা সদরের মধ্য তাহিরপুর গ্রামের বৃদ্ধা তরু বর্মণ (৬০) বলেন, ‘সরকার আমরারে ১০ টাকা কেজি দরে চাল দেয়ায় আমার সংসারে আর কোন অভাব নাই।’

একই ঠিকানার মহিলা মনকুল বর্মণ (৪০) বলেন, ‘আমার চার সদস্যের পরিবার, স্বামী মাছ ধরে যে টাকা রোজগার করে তা দিয়ে চাল কিনলে সদাইপাতি আর করা যায় না। সরকার ১০ টাকা কেজি চাল দেয়ায় আমাদের সংসারে আর কোন অভাব নাই।’

এবারের তাহিরপুর উপজেলা উন্নয়ন মেলায় ৩১টি স্টল অংশ নেয়। স্টলগুলো হলো- উপজেলা খাদ্য অফিস, একটি বাড়ি একটি খামার, বিআরডিবি, পজিপ, উপজেলা সমাজসেবা, উপজেলা ভূমি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা কৃষি অফিস, তাহিরপুর থানা, ওয়ার্ল্ড ভিশন, বিডিএসসি, কেয়ার সৌহার্দ্য, ঢাকা আহসানিয়া মিশন, ইসলামিক ফাউন্ডেশন, আনসার ভিডিপি, তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ।

মেলায় ১০ টাকা কেজি দরে চাল বিতরণের সময় তদারকির সময় উপস্থিত ছিলেন- তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দু দেব, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ আব্দুছ ছালাম, উপজেলা খাদ্য কর্মকর্তা মিঠু নাগ, উপজেলা খাদ্য গোদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মনধন কান্তি দাস, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিপ্লব সরকার প্রমুখ।

শেয়ার করুন