ট্রাম্পের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন খাসোগির প্রেমিকা

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে হোয়াইট হাউজে আমন্ত্রণ প্রত্যাখ্যান করে দিয়েছেন নিহত সৌদি সাংবাদিক জামাল খাসোগির প্রেমিকা হাতিস চেঙ্গিজ। ট্রাম্প নিহত খাসোগির হত্যাকাণ্ডের তদন্তের বিষয়ে তৎপর নন বলে অভিযোগ তুলে এই আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন তিনি।

তুরস্কের টেলিভিশনে তিনি বলেছেন, আমেরিকার জনমতকে প্রভাবিত করার উদ্দেশ্যে তাকে এই আমন্ত্রণ জানানো হয়েছিল বলে তিনি মনে করেন।

তিন সপ্তাহ আগে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে নিহত হন খাসোগি। এরপর এই হত্যাকাণ্ডের সাথে বর্তমান সৌদি রাজপরিবারের জড়িত থাকার কথা অস্বীকার করে রিয়াদ এবং এটি ‘দুর্বৃত্ত এজেন্টদের’ কাজ বলে দোষারোপ করে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একজন কঠোর সমালোচক ছিলেন খাসোগি। গত ২রা অক্টোবর খাসোগি তার বিবাহবিচ্ছেদের দলিলপত্র সংগ্রহ করতে সৌদি কনস্যুলেটে ঢোকার পর আর বের হননি।

সংবাদমাধ্যমে বিভিন্ন সূত্র উদ্ধৃত করে বলা হয়, সৌদি আরব থেকে আসা ১৫ জনের একটি দল তাকে কনস্যুলেটের ভেতরেই হত্যা করে এবং তার লাশ টুকরো টুকরো করে। সৌদি আরব বলছে, কিছু এজেন্ট তাদের ক্ষমতার সীমার বাইরে গিয়ে এ কাজ করেছে।

 

এদিকে যুক্তরাষ্ট্রে বসবাসকারী এই সাংবাদিকের পুত্র সৌদি আরব থেকে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন বৃহস্পতিবার। তার বাবা সৌদি নেতৃত্বের কড়া সমালোচক হওয়ায় পুত্র সৌদি-মার্কিন নাগরিক হওয়া সত্ত্বেও দেশত্যাগে নিষেধাজ্ঞা ছিল। তবে সম্প্রতি এই নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়। সূত্র: বিবিসি

শেয়ার করুন