জিএসসি ইউকে’র ট্রেনিং ইন পার্টনারশীপ উইথ কলেজ প্রজেক্টের সাথে মেডিপ্রস্পেক্টারের সিইও শফি চৌধুরীর মতবিনিময়

লন্ডন সংবাদদাতা :: গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট ইউকের ট্রেনিং ইন পার্টনারশীপ উইথ কলেজ প্রজেক্টের সাথে মেডিপ্রস্পেক্টারের সিইও শফি চৌধুরীর মতবিনিময় (৩ অক্টোবর) বুধবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের চেয়ারপার্সন বারিষ্টার আতাউর রহমানের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সহ সাধারন সম্পাদক ও সাউথ ই্ষ্ট রিজিওনের সেক্রেটারী ফজলুর করিম চৌধুরীর সঞ্চালনায় বিপুল সংখ্যক সদস্য ও নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্টিত হয়।

শফি চৌধুরী বর্তমান যুগের বিকল্প শিক্ষা এবং এপেন্টেশীপ প্রোগ্রামের মাধ্যমে কর্ম দক্ষতা ও উচ্চ শিক্ষা লাভের সহজ পদ্ধতি বর্ণনা করেন। তিনি বর্তমান এবং ভবিষ্যত চাকরী বাজার এবং এর প্রয়োজনীয় প্রযুক্তিগত শিক্ষার উপর গুরুত্বারুপ করেন।

তিনি বলেন, ভবিষ্যৎ চাকুরীর জন্য বর্তমান মান্দাতার আমলের শিক্ষা ব্যবস্থা সম্পুর্ন বেমানান। তিনি আর্টিফিশিয়াল ইন্টেলেজেন্সি, ডাটা সাইন্স্‌ , ডিজিটাল টেকনোলজি, সাইবার সিকিউরিট্‌ , আইটি, সফট ওয়ার ইঞ্জিনিয়ারিং এবং হেলথের উপর এডভান্স এপ্রেন্টিশীপ প্রোগ্রামের গুরুত্ব বর্ণনা করেন। তিনি বর্তমান মার্কেটে টিকে থাকার জন্য পিতা মাতা এবং সন্তানদের সঠিক তথ্যাদি সম্পর্কে অবগত হওয়া এবং সঠিক এডভাইস ও সঠিক সিদ্ধান্ত গ্রহন করা অত্যন্ত প্রয়োজন বলে মন্তব্য করেন।

মি:চৌধুরী আরো বলেন সময় আসতেছে ছাত্রদেরকে শিক্ষাপ্রতিষ্ঠানে আর কোন টিউশন ফি দিতে হবে না । বরঞ্চ প্রতিষ্ঠান গুলো উল্টো টাকা দিবে ট্রেনিং গ্রহন করার জন্য । তিনি বর্তমান যুগের ছাত্রছাত্রীদরকে প্রস্তুত হওয়ার আহবান জানান।

তিনি বলেন, প্রয়োজনে এই গ্রেটার সিলেটের হেড অফিসে সবার ছেলে মেয়ে এবং পিতা মাতাদের কে নিয়ে আসার জন্য। ,তিনি তাদরকে পরামর্শ দিবেন বর্তমান যুগে কোন শিক্ষাপ্রতিষ্টান এবং ট্রেনিং দাতারা তাদের ছেলেমেয়েদের জন্য উপযোগী , সহজে কাজ পাওয়ার জন্য । তিনি আরও বলেন প্রয়োজনে তিনি গ্রেটার সিলেট ডেভলাপমেন্টের ১২টি রিজিওনে পরামর্শ দেয়ার জন্য যেতে রাজী আছেন।

সভায় বক্তব্য রাখেন সিলেট চেম্বারস এন্ড কমার্স এন্ড ইন্ডাস্ট্রির চেয়াপার্সন খন্দকার সিপার আহমদ, জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়াপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন,সংগঠনের পেট্রন কে এম আবু তাহের চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম এ আজিজ ও ব্যরিস্টার মাসুদ চৌধুরী ,মিডি প্রসপেক্টের ফাতেমা হোসেন, কাউন্সিলর জ্যোৎস্না ইসলাম,কাউন্সিলর সামছুল ইসলাম,সাউথ ইস্ট রিজিওনের ট্রেজারার সুফী সুহেল আহমদ,কেন্দ্রীয় কালচারাল সেক্রেটারী হেলেন ইসলাম, ইস্ট লন্ডন শাখার সভাপতি এম এ গফুর, সাধারণ সম্পাদক আব্দুল মালিক কুটি, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট সেক্রেটারী মুহিব উদ্দিন চৌধুরী, জয়েন্ট ট্রেজারার মোঃ আবুল মিয়া, মেম্বারশীপ সেক্রেটারী আখলাকুর রহমান, ইঞ্জিনিয়ার সাজু আহমদ,ছমির উদ্দিন, কবি নজরুল ইসলাম,এম এ মুকিত,নুরুজ্জামান,জগম্বর আলী, হাজী মোহাম্মদ ইরফান আলী,কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ারের ট্রেজারার জয়দেব শেখর রায়, সালেহ আহমদ,আরিফ উদ্দিন, তাজ উদ্দিন প্রমুখ।।

শেয়ার করুন