কথাকলি সিলেটের পারফর্মিং আর্ট কর্মশালা শুরু ২১ অক্টোবর

সিলেটের সকাল ডেস্ক :: প্রাচীনতম নাট্য সংগঠন কথাকলি সিলেট পারফর্মিং আর্ট কর্মশালার আয়োজন করেছে। আবৃত্তি, সংবাদপাঠ, অনুষ্ঠান ঘোষণা, উপস্থাপনা, শ্রুতি নাটক ও প্রায়োগিক অভিনয় বিষয়ে ১৫ দিনব্যাপী এ কর্মশালা ২১ অক্টোবর থেকে ৪ নভেম্বর ২০১৮ পর্যন্ত কথাকলির মহড়া কক্ষ, সারদা স্মৃতি ভবন, সিলেট -এ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এপার ওপার বাংলার প্রথিতযশা শিক্ষাবিদ, নাট্যজন ও বাচিক শিল্পীদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সিলেটে প্রথমবারের মত এধরনের কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মানিত প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন- মামুনুর রশীদ, ড. ভাস্বর বন্দোপাধ্যায়, নিজাম উদ্দিন লস্কর ময়না, ড. আবুল ফতেহ ফাত্তাহ, হাসান আরিফ, ইশরাত নিশাত, অনন্ত হীরা, ড. জফির সেতু, শেখর দেব রায়, শুব্রত সম্ভু, সোহেল আনোয়ার, রাহুল আনন্দ ও কথাকলি সিলেট এর প্রশিক্ষকবৃন্দ।

স্বাধীনতাত্তোর বাংলাদেশের মঞ্চ নাটক, নাটকের অপরিহার্যতা, স্বরসাধন, স্বরপ্রক্ষেপন, আবৃত্তি নির্মাণ, আঙ্গিক ও বাচিক অভিনয়, উচ্চারণ, নাটকে সংগীতের ব্যবহার, মঞ্চে একক অভিনয়, প্রাচীন ও আধুনিক মঞ্চ নাটক, সিলেটের মঞ্চ নাটক, কবিতার বিবর্তন, মঞ্চ নাটকে আলোর ব্যবহার, মঞ্চ নির্মাণ, আবহ সংগীত, সংবাদপাঠ, অনুষ্ঠান ঘোষণা, উপস্থাপনা ইত্যাদি বিষয় কর্মশালার অন্তর্ভুক্ত থাকবে।

আগ্রহীদের আগামী ১৩ অক্টোবর ২০১৮ পর্যন্ত লেটার বক্স, কথাকলির মহড়া কক্ষ, সারদা স্মৃতি ভবন, সিলেট -এ আবেদনপত্র জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। এ ছাড়া কর্মশালা বিষয়ক যে কোন তথ্য জানার জন্য ০১৭১১৮১৩৭৭০, ০১৬১০০০১৭০০, ০১৭১১৩৪৭৫৪৪, ০১৬১১৮১৩৮৪৬ নম্বরে যোগাযোগ করা যাবে।

শেয়ার করুন