এমবাপের হ্যাটট্রিকে পিএসজি’র গোল উৎসব

স্পোর্টস ডেস্ক:: রোববার পিএসজি নিজেদের মাঠে গোল উৎসবে মেতেছিল। এদিন স্পট-কিক থেকে গোল করে ৯ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন নেইমার। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি নেইমারের ১১তম গোল, লিগে অষ্টম। আগের ম্যাচে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন নেইমার। আর এদিনের ম্যাচে হ্যাট্রিক করেছেন ফ্রান্সের ফরোয়ার্ড এমবাপে।

এদিন ৩৩ মিনিটে প্রেসনেল কিম্পেম্বে লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় তারা। এর পাঁচ মিনিট পর হলুদ কার্ড দেখেন নেইমার। এদিকে বিরতির ঠিক আগ মুহূর্তে এমবাপেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়েন লিওঁর মিডি ফিল্ডার লুকাঁ। ফলে তারও পরিণত হয় ১০ জরে দলে।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ফিরেই গোল উৎসব শুরু করেন এমবাপে। ৮ মিনিটের মধ্যে গোল করলেন ৪টি। ম্যাচের ৬১ মিনিটে প্রথম গোলটি করেন তিনি। এরপর ৬৬ মিনিটে দ্বিতীয় ও ৬৯ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। তবে এখানেই না থেকে ৭৪ মিনিটে করেন চতুর্থ গোল। পিএসজি এগিয়ে যায় ৫-০ গোলে। চলতি মৌসুমে এ নিয়ে এমবাপের গোল সংখ্যা দাঁড়াল ৮টিতে। ফলে ঘরের মাঠে ৫-০ গোলের বড় জয় পেল লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

এ জয়ে ৯ ম্যাচে পিএসজি ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে।। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল। তৃতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ১৬।

শেয়ার করুন