১৫ হাজার ফেসবুক লাইক হলেই প্রার্থী!

আন্তর্জাতিক ডেস্ক :: ভার্চুয়াল জগতকে প্রাধান্য দিয়ে ভারতের মধ্যপ্রদেশের আসছে বিধানসভা নির্বাচনে প্রার্থীদের জন্য নতুন শর্ত ঘোষণা করেছে রাজ্য কংগ্রেস কমিটি। এ নির্বাচনে কংগ্রেস দলের হয়ে প্রার্থী হতে হলে ফেসবুক পেজে ন্যূনতম ১৫ হাজার লাইক এবং টুইটারে ৫০০০ ফলোয়ারের যোগ্যতা লাগবেই। তা না হলে কাউকেই কংগ্রেসের টিকিটে লড়তে দেওয়া হবে না।

ভারতীয় সংবাদমাধ্যম এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি পেয়েছে কংগ্রেস থেকে। তাতে এভাবেই প্রার্থীদের ভার্চুয়াল জনপ্রিয়তাকে ‘প্রধান’ হিসেবে দেখছে তারা।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, প্রার্থীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে যথেষ্ট প্রতিপত্তি বা জনপ্রিয়তা না থাকলে তাদের মনোনয়ন দেওয়া হবে না। তবে যথেষ্ট প্রতিপত্তি বলে কি? সেটার বিস্তারিত কিছু জানায়নি রাজ্য কংগ্রেস নেতৃত্ব।

এখানেই শেষ নয়, প্রার্থী হতে টিকিটের আবেদনকারীদের তৃণমূল কর্মীদের নিয়ে হোয়াটসঅ্যাপ গ্রুপও থাকতে হবে। সেইসঙ্গে মধ্যপ্রদেশ কংগ্রেস কমিটির টুইটার আইডি থেকে করা প্রতিটি পোস্টে লাইক দিয়ে প্রার্থীকে তার আইডি থেকে রিটুইট করতে হবে।

আগ্রহী প্রার্থীদের এ সম্পর্কিত কাগজপত্র ১৫ সেপ্টেম্বরের মধ্যে মধ্যপ্রদেশ কংগ্রেস কমিটির কাছে দাখিল করতে হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

মধ্যপ্রদেশের এই বিধানসভা ভোটের প্রচার শুধু মাঠে নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমান তালে চালিয়ে এগিয়ে যেতে চায় রাজ্য কংগ্রেস।

শেয়ার করুন