সুনামগঞ্জে ‘হঠাও লাঙ্গল, বাঁচাও নৌকা’ স্লোগানে গণমিছিল

সিলেটের সকাল ডেস্ক:: ‘হঠাও লাঙ্গল, বাঁচাও নৌকা’ স্লোগানে সুনামগঞ্জে গণমিছিল-সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। রোববার দুপুরে তৃণমূল নেতাকর্মীরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনের জাতীয় পার্টির পরিবর্তে মহাজোট থেকে আওয়ামী লীগের প্রার্থী দেয়ার দাবি জানান। যদিও এই গণমিছিলটি সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে আয়োজন করা হয়েছিল। কিন্তু তৃণমূল আ.লীগের হাজার হাজার নেতাকর্মী আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রার্থীর দাবি জানিয়েছেন।
গণমিছিলে নির্বাচনী এলাকার প্রত্যন্ত গ্রাম থেকে তৃণমূল নেতাকর্মীরা এসে জেলা শহরে মিছিল-সমাবেশ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য দেন।

রোববার সকাল থেকে সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা থেকে কয়েক হাজার নারী পুরুষ খ- খ- মিছিল দিয়ে সুনামগঞ্জ শহরে আসেন। সেখান থেকে মিছিল সহকারে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে সমাবেশে মিলিত হন। সমাবেশের পরে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে শহর প্রদক্ষিণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন।

দুপুরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন।
এ সময় ব্যারিস্টার ইমন, সুনামগঞ্জ সদর আসন অন্য জন নিয়ে যায় মহাজোট নিয়ে যায়। এই আসনে যেভাবে উন্নয়ন হওয়ার কথা সেভাবে উন্নয়ন হয় না। তিনি বলেন, সুনামগঞ্জ-৪ আসনকে নৌকার আসন হিসেবে দেখতে চাই।

ব্যারিস্টার এনামুল কবির ইমন আরো বলেন, একজন দুষ্ট সাংবাদিক প্রায়ই সুনামগঞ্জকে অপমান করেন। সুনামগঞ্জের পরিবার ও ঐতিহ্যকে নষ্ট করছেন। উনি বসে বসে দুষ্ট কলম দিয়ে লিখেন আর বলেন সুনামগঞ্জে নৌকা নাই। এই আসনে যিনি এমপি হয়েছেন উনি বিনাভোটে এমপি হয়েছেন।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আফতাব উদ্দিন আহমদ, যুগ্ম স¤পাদক নান্টু, হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক স¤পাদক সিরাজুর রহমান সিরাজ, কোষাধ্যক্ষ ইশতিয়াক আহমদ শামীম, দপ্তর স¤পাদক নূরে আলম আলম সিদ্দিকী উজ্জ্বল, বিজ্ঞান ও প্রযুক্তি স¤পাদক অ্যাড. আবুল আজাদ রোমান।

সমাবেশে বক্তারা বলেন, একটি জেলার হেড কোয়ার্টার হচ্ছে জেলা সদর। কিন্তু এই জেলা সদরে আওয়ামী লীগের উন্নয়নের জোয়ারের সময়েও কোন উন্নয়ন নেই। আওয়ামী লীগ নেতাকর্মীরা নির্যাতিত ও উন্নয়ন বঞ্চিত। আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত সুনামগঞ্জ-৪ আসনে ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের স্বার্থে জাপা (এরশাদ)কে ছাড় দেয়া হলেও আর ছাড় না দেওয়ার আহ্বান জানান বক্তারা। বক্তারা বলেন, গত ৫ বছরে এই আসনের দুটি উপজেলায় ন্যূনতম উন্নয়নের ছোঁয়া লাগেনি। সারাদেশে যখন উন্নয়নের জোয়ার বইছে তখন সুনামগঞ্জ সদর উন্নয়নের ক্ষেত্রে ১০০ বছর পিছিয়ে গেছে। গুরুত্বপূর্ণ এই আসনটি জাপার দখলে থাকায় আ.লীগের দলীয় নেতাকর্মীরা নানাভাবে হয়রানি ও অবমূল্যায়ন হচ্ছে। মনোবল হারাচ্ছেন নেতাকর্মীরা। বক্তারা আগামী সংসদ নির্বাচনে মহাজোট হলে আসনটি জাপাকে ছাড় না দেয়ার জন্য দাবি জানান।

শেয়ার করুন