সিলেট চেম্বারে বেকারী শিল্প বিষয়ে তিন দিনের কর্মশালা শুরু

সিলেটের সকাল ডেস্ক :: এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ‘বেকারি শিল্পে সঠিক উৎপাদন রীতি অনুশীলন’ বিষয়ক তিন দিনব্যাপী কর্মশালা সোমবার থেকে সিলেটে শুরু হয়েছে। দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় চেম্বার কনফারেন্স হলে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মৃনাল কান্তি দেব বলেন, ‘বেকারি শিল্প সরাসরি খাদ্য উৎপাদনের সাথে জড়িত, বিধায় এই প্রশিক্ষণ কর্মশালার বিষয়বস্তুটি জনস্বার্থের সাথে সম্পর্কিত। যেসব পণ্য আমরা প্রতিনিয়ত খাদ্য হিসেবে গ্রহণ করি সেগুলো নিরাপদ ও স্বাস্থ্যসম্মত হওয়া বাঞ্চনীয়।’

তিনি উল্লেখ করেন, ‘বর্তমান সরকার শিল্প খাতের উন্নয়নের প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন। এরকম প্রশিক্ষণ কর্মশালা উদ্যোক্তার দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এরকম একটি প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য তিনি এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বার অব কমার্সকে আন্তরিক ধন্যবাদ জানান।’

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এ কর্মশালা থেকে লব্ধ অভিজ্ঞতা নিজ নিজ প্রতিষ্ঠানে কাজে লাগানোর জন্য অংশগ্রহণকারীদের আহবান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিসিক সিলেটের ডিজিএম মোঃ মুহসীন কবির খান, এসএমই ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক সানজিদা সুলতানা, সিলেট চেম্বারের পরিচালক ও এসএমই সাব কমিটির যুগ্ম আহবায়ক জিয়াউল হক।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, প্রশিক্ষক মোঃ সাইফুল কামাল আজাদ, মোঃ মনোয়ার হোসেন এবং প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী উদ্যোক্তাবৃন্দ।

শেয়ার করুন