সিলেটে দ্বিতীয় দফায় মুুক্তি পেলেন অারো ৬৯ বন্দি

সিলেটের সকাল রিপোর্ট:: সিলেট কেন্দ্রীয় কারাগারে লঘু অপরাধে দন্ডপ্রাপ্ত ৭৩ জন কারাবন্দীকে গতকাল রোববার সন্ধ্যায় মুক্তি দেয়ার পর আজ সোমবার আরো ৬৯ জন বন্দি মুক্তি পেয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে দ্বিতীয় দফায় তাদের মুক্তি দেয়া হয়। এনিয়ে গতকাল সন্ধ্যা ও আজ সকালে মোট ১৪২ বন্দি মুক্তি পেলেন।

দেশের বিভিন্ন কারাগারে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বন্দি কমাতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে সরকার। এরই ধারাবাহিকতায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তারা মুক্তি পান।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানিয়েছেন কারাগার থেকে মুক্তি পাওয়া ১৪২ বন্দির মধ্যে ৩৬ জনকে মামলা থেকে একেবারে অব্যাহতি ও ১০৬ জনকে বিভিন্ন মেয়াদে জামিন প্রদান করা হয়। রবিবার (১৬ সেপ্টেম্বর) সিলেটের বিভিন্ন আদালতের আদেশ কারাগারে আসার পর তারা কারাগার থেকে ছাড়া পান।

তিনি আরও জানান, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বিশেষ উদ্যোগ গ্রহণ নিয়েছেন। যারা লঘু অপরাধ করে কারাগারে আছেন, তারা যদি দোষ স্বীকার করে ক্ষমা চান ও ভালো পথে চলার অঙ্গীকার করেন, তবে মানবিক দিক বিবেচনা করে তাদেরকে যথাযথ আইনি প্রক্রিয়ায় মুক্তি দেওয়ার বিষয়টি বিবেচনা করা যেতে পারে।

কারাগার সূত্রে জানা গেছে, লঘু অপরাধে অভিযুক্ত বিভিন্ন মামলার ১৪২ জন আসামিকে রবিবার (১৬ সেপ্টম্বর) সিলেট মুখ্য মহানগর হাকিম আদালত, সিলেট জেলা দায়রা জজ আদালতসহ বিভিন্ন আদালতে হাজির করা হয়। আদালতে তারা নিজেদের দোষ স্বীকার করেন। তারা ভবিষ্যতে সঠিক পথে চলার অঙ্গীকার করেন। আদালত মানবিক দিক বিবেচনা করে ৩৬ জনকে অব্যাহতি ও ১০৬ জনকে জামিন দেন।

শেয়ার করুন