শাহজালালে ফের ১৩৫ কেজি নতুন মাদক ‘এনপিএস’ জব্দ

সিলেটের সকাল ডেস্ক :: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবারও নতুন মাদক ‘এনপিএস’ এর চালান জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। এবার ১৩৫ কেজি ওজনের চালান জব্দ করা হয়। এই নিয়ে গত ১০ দিনে ৩ বার এ নতুন মাদকের চালান জব্দ করা হলো।

সোমবার সকাল ৯টার দিকে বিমানবন্দরের কার্গো ইউনিটের ফরেন পোস্ট অফিস থেকে এনপিএস চালানটি জব্দ করা হলেও এর সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। জব্দ করা এই মাদকদ্রব্যের বাজারমূল্য প্রায় ২০ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউসের উপ-পরিচালক অথেলো চৌধুরী বলেন, ‘সোমবার বিমানবন্দরের কার্গো ইউনিটের অভ্যন্তরে অবস্থিত ফরেইন পোস্ট অফিসের মাধ্যমে ১৩৫ কেজি এনপিএসের এ চালান আসে। দেশের একটি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যের ভিত্তিতে ৮টি কার্টনে আসা মাদকের এই চালান জব্দ করা হয়।

কাস্টমস সূত্রে জানা গেছে, ইথিওপিয়া থেকে এনপিএস বা খাট এর চালানটি ভারত হয়ে জেট এয়ারওয়েজ হয়ে রবিবার দুপুর ২টায় শাহজালালে আসে। পরে তা ফরেইন পোস্ট অফিসে নেয়া হয়। পরে আজ (সোমবার) তা খুলে মাদকের চালানটি জব্দ করা হয় এবং ডিএনসির কাছে হস্তান্তর করা হয়।

এর আগে গত ৩১ আগস্ট প্রথম এ মাদকের অস্তিত্ব মেলে। ইথিওপিয়ার আদ্দিস আবাবা থেকে জিয়াদ মোহাম্মাদ ইউসুফ নামে এক ব্যক্তি ঢাকায় এনপিএসের একটি চালান পাঠান।

শেয়ার করুন