শামীমের বাসায় ‘হামলা, ভাংচুর ও গ্রেফতারের’ নিন্দা জেলা ও মহানগর বিএনপি

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের বাসায় পুলিশের ‘বিনা উস্কানিতে হামলা, গ্রেফতার ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলার সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক এ নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, ‘সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের মায়ের রুহের মাগফেরাত কামনায় জেলা বিএনপির উদ্যোগে রোববার বাদ আসর সোবহানীঘাটস্থ মৌবন জামে মসজিদে দোয়া মাহফিল ছিল।  মাহফিল শেষে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী সোবহানীঘাটস্থ নিজ বাসায় অবস্থান করেন। মাগরিবের পর তার নির্বাচনী এলাকার কিছু নেতাকর্মী তার সাথে সৌজন্য সাক্ষাতে আসেন। হঠাৎ পুলিশ আবুল কাহের চৌধুরী শামীমের বাসা বিনা উস্কানিতে ঘিরে রাখে।

এসময় পুলিশ বাসায় ব্যাপক ভাংচুর চালিয়ে পুলিশ ১২ রাউন্ড গুলি ছুড়ে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে। পুলিশ বাসায় অবস্থান করা নেতার্কমীদের ওপর হামলা চালিয়ে তাদের বেধড়ক পেঠাতে থাকে।  একপর্যায়ে কয়েকজন নেতার্কমীকে গ্রেফতার করে।  আমরা মনে করি আরেকটি নীল নকশার নির্বাচনীয় নাটক মঞ্চায়িত করতে দেশব্যাপী পুলিশের হামলা ও গ্রেফতারের একটি অংশ আজকের এই ঘটনা।’

নেতবৃন্দ পুলিশকে অবিলম্বের এ ধরনের ‘বর্বর ও ঘৃণ্য আচরণ’ থেকে বিরত থেকে জনগণের কাতারে দাঁড়ানোর আহবান জানান।

শেয়ার করুন