যুক্তরাজ্যের মিডিয়ার মূলধারায় আগামীতে নেতৃত্ব দেবেন সিলেটি সাংবাদিকরা

সাংবাদিক ইব্রাহিম খলিল সংবর্ধিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটি সাংবাদিকরা যুক্তরাজ্যের মিডিয়াতে এখন যেভাবে নেতৃত্ব দিচ্ছেন, আগামীতে মূলধারার মিডিয়াতেও এভাবে নেতৃত্ব দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন সিলেটে কর্মরত সাংবাদিকরা।

সিলেটে অবস্থানরত যুক্তরাজ্যভিত্তিক জনপ্রিয় স্যাটেলাইট টিভি ‘চ্যানেল এস’ এর সিনিয়র রিপোর্টার ও লন্ডন-বাংলা প্রেসক্লাবের ট্রেনিং এন্ড রিসার্চ সেক্রেটারী মোঃ ইব্রাহিম খলিলের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এই আশাবাদ ব্যক্ত করেন।

দি বাংলাদেশ মনিটরের উদ্যোগে শনিবার দুপুরে নগরীর রেইনবো চাইনিজ রেস্টুরেন্টে এই সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন দি বাংলাদেশ মনিটরের ব্যুরো চীফ ও সিলেট প্রেসক্লাবের সহযোগী সদস্য খন্দকার সিপার আহমদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘ অর্ধশতাব্দী ধরে যুক্তরাজ্যে বাংলা মিডয়ায় নেতৃত্ব দিয়ে আসছেন সিলেটের অধিবাসীরা। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রজন্মের সাংবাদিকরা যুক্তরাজ্যের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় মর্যাদার সাথে নেতৃত্ব দিচ্ছেন- যাদের অধিকাংশই সিলেটি। এর মাধ্যমে একদিকে যেমন পেশাদারিত্ব বাড়ছে অন্যদিকে বাংলাদেশের সুনামও বহির্বিশ্বে প্রচারিত হচ্ছে। নতুন প্রজন্মের এসব সাংবাদিকরা আগামীতে মূলধারার সংবাদপত্র ও আন্তর্জাতিক মিডিয়ায়ও নেতৃত্ব দিবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তারা সংবর্ধিত সাংবাদিক ইব্রাহিম খলিলের পেশাদারিত্বের প্রশংসা করে বলেন, খলিল তার নিজের মেধা ও কর্মকান্ডের মাধ্যমে যুক্তরাজ্যের মিডিয়াতে তার স্থান অর্জন করে নিয়েছেন। বক্তারা তার আরো সফলতা কামনা করে বলেন, আগামীতে আন্তর্জাতিক মিডিয়াতেও তিনি তার স্থান করে নেবেন।

বক্তারা লন্ডন-বাংলা প্রেসক্লাবের সাথে সিলেট প্রেসক্লাবের যৌথ উদ্যোগে সাংবাদিকদের কল্যাণে কাজ করার আহবান জানিয়ে বলেন, পারস্পরিক সম্প্রীতির মাধ্যমে দুই প্রেসক্লাবের যৌথ কার্যক্রম যুক্তরাজ্য ও সিলেটে কর্মরত সাংবাদিকদের বন্ধন আরো সুদৃঢ় হবে।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি ও দি বাংলাদেশ মনিটরের ব্যুরো চীফ খন্দকার সিপার আহমদ বলেন, যুক্তরাজ্যে আমাদের সিলেটের সাংবাদিকরা অত্যন্ত দক্ষতা মর্যাদার সাথে মিডিয়াতে কাজ করে যাচ্ছেন। এর পাশাপাশি তারা মানবকল্যাণেও উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। লন্ডন সফরে সিলেটিদের তারা যেভাবে আত্মীয়তা দেখান সেভাবে হয়তো আমরা এখানে দেখাতে পারিনা, কিন্তু আমাদের আন্তরিকতার কোন অভাব নেই। আমরা সুযোগ পেলেই সিলেট বেড়াতে আসা সাংবাদিকদের নিয়ে শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করে থাকি। এরই ধারাবাহিকতায় আজকের এই ক্ষুদ্র আয়োজন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে ইব্রাহিম খলিল বলেন, সিলেটে কাজ করে যে অভিজ্ঞতা অর্জন করেছি তারই আলোকে যুক্তরাজ্যে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছি। আমি কতটুকু অর্জন করতে পেরেছি জানিনা, তবে সাংবাদিকতার মর্যাদা এবং সিলেটের সম্মান বজায় রেখে আগামীতে কাজ করবো সেজন্য আপনাদের দোয়া ও সহযোগিতা চাই।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সহ সভাপতি মাহবুবর রহমান, দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাফাদার, ওভারসীজ করসপনডেন্ট্স এসোসিয়েশন, সিলেট (ওকাস) সভাপতি খালেদ আহমদ, দৈনিক সিলেটের ডাকের চীফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, গল্পকার সেলিম আউয়াল, প্রবাসী কমিউনিটি নেতা এস আই আজাদ আলী, দৈনিক মানবজমিনের ব্যুরো চীফ ওয়েছ খসরু, একাত্তর টিভির ব্যুরো চীফ ও সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, ওকাস সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ তাজ উদ্দিন, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ব্যুরো চীফ মঞ্জুর আহমদ, সময় টিভির স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ, আইওন টিভির সিলেট প্রতিনিধি আব্দুল মুকিত অপি, সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী, স্টাফ রিপোর্টার আনাস হাবিব কলিন্স, নূর আহমদ ও চীফ ফটোগ্রাফার আব্দুল বাতিন ফয়সল, সময় টিভির আলোচিত্রী দিগেন সিংহ, নওশাদ আহমদ চৌধুরী, চ্যানেল এস’র হোসাইন সুজাদ। অনুষ্ঠান পরিচালনা করেন চ্যানেল এস’র সিলেট অফিস প্রধান মঈন উদ্দিন মঞ্জু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদ সাইফুল ইসলাম, মোঃ কয়েছ মিয়া, মোঃ সিতার আলী প্রমুখ।

শেয়ার করুন