মৌলভীবাজারে মানবতাবিরোধী মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামির মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগর উপজেলার মানবতাবিরোধী মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি আনিছ মিয়ার (৮০) মৃত্যু হয়েছে। সোমবার ভোরে সিলেটের অজ্ঞাত স্থানে তিনি মারা যান।

শুরুতে পরিবার তার মৃত্যুর বিষয়টি গোপন রাখে। তবে পরে দুপুর দেড়টার দিকে মরদেহ গ্রামের বাড়ি উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের পশ্চিমভাগে আনা হলে খবরটি জানাজানি হয়ে যায়।

চলতি বছরের ১৭ জুলাই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন বিচারপতির ট্রাইব্যুনাল রাজনগর উপজেলার মানবতাবিরোধী অপরাধী আনিছ মিয়াকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

হত্যা, গণহত্যা, ধর্ষণ, অপহরণ, আটক, নির্যাতন, গুম, লুটপাট ও অগ্নিসংযোগের মতো মানবতাবিরোধী অপরাধের দুটি ঘটনায় জড়িত থাকার অভিযোগ ছিল তিনিসহ তার আরেক ভাইয়ের বিরুদ্ধে। তার ভাই আব্দুল মোছাব্বির মিয়া পলাতক আছেন।

পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যান শামসূন নূর আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, ‘পলাতক অবস্থায় আনিছ মিয়া কোথায় মারা গেছেন তা আমরা সঠিক জানি না। পরিবারও কিছু বলেনি। তবে শুনেছি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার এক আত্মীয়ের বাসায় ছিলেন তিনি। মরদেহ গ্রামে আনা হচ্ছে শুনে আমরা পুলিশকে জানিয়েছি। তারা পরবর্তী পদক্ষেপ নেবে।’

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, ‘আমরা খবর পেয়ে তার গ্রামের বাড়িতে পুলিশ পাঠিয়েছি। পুলিশের উপস্থিতিতে দাফন সম্পন্ন করা হবে।’

শেয়ার করুন