মিনা দিবস উপলক্ষে কানাইঘাটে র‌্যালি

কানাইঘাট প্রতিনিধি :: ‘মায়ের দেয়া খাবার খাই, মনের আনন্দে স্কুলে যাই’ এ শ্লোগানকে সামনে রেখে সিলেটের সীমান্তবর্তী কানাইঘাটে মিনা দিবস পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরশহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। এতে ব্যানার ও ফেস্টুন নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন, ‘শিশুদের মানসিক বিকাশ ঘটাতে বিনোদনের মাধ্যমে তাদের উৎফুল্ল করা দরকার। তাদেরকে শিক্ষা, চিন্তা-চেতনার মাধ্যমে বড় করতে পারলে তারা আগামী দিনে আলোকিত মানুষে পরিণত হবে। এই দিবসের তাৎপর্য হচ্ছে প্রাথমিক পর্যায়ের কোমলমতি শিশু স্কুলে যায়, তাদের সার্বিক মেধার বিকাশ পর্যাপ্ত বিনোদনের মাধ্যমে উৎফুল্ল করা।’

এছাড়া ছোট থেকে শিশুদের আচার-ব্যবহার ও স্বাস্থ্য সহ সকল ভালো কাজের মাধ্যমে সম্পৃক্ত করে সে ভাবে গড়ে তোলাই হচ্ছে মিনা দিবসের উদ্দেশ্য বলেও মন্তব্য করেন তিনি। আলোচনা সভায় উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা শাহীন মাহবুবসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন