ভোলাগঞ্জের রূপ-সৌন্দর্য রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবেঃ জেলা প্রশাসক

কোম্পানীগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জকে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। বৃহস্পতিবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন ও কোম্পানীগঞ্জ ট্যুরিস্ট ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মসূচী উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান। কর্মসূচিতে ১২০ জন স্বেচ্ছাসেবী পর্যটক অংশ নেন।
পরিচ্ছন্নতা কর্মসূচি শেষে জেলা প্রশাসক বলেন, ভোলাগঞ্জ এমনিতে প্রাকৃতিক সম্পদ ও সৌন্দর্যে ভরপুর। তবে পর্যটন স্পট পরিচ্ছন্ন রাখা গেলে পর্যটকরা স্বাচ্ছন্দে আনন্দ উপভোগ করতে পারবে। তিনি বলেন, পাথর আছে বলেই জিরো লাইনে পর্যটক আসছে। তাই জিরো লাইনের রূপ-সৌন্দর্য রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। এসময় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ, সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা, ইসলামপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, বাংলাদেশ স্কাউটস্ কোম্পানীগঞ্জের সাধারণ সম্পাদক আমিনুর রহমান জসিম, কোম্পানীগঞ্জ দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, কোম্পানীগঞ্জ ট্যুরিস্ট ক্লাবের সভাপতি সাংবাদিক আবিদুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ।
এর আগে জেলা প্রশাসক বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। সকাল সাড়ে ৯টায় কোম্পানীগঞ্জে নির্মিতব্য সিলেট ইলেক্ট্রনিক্স সিটির চলমান উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করেন। সকাল সোয়া ১০টায় থানা সদর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় পরিদর্শন, বিদ্যালয়ের ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ ও দুর্নীতি দমন কমিশনের অর্থায়নে প্রতিষ্ঠিত ‘সততা ষ্টোর’ এর উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে ছাত্র, শিক্ষক, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে পরিচ্ছন্ন জনপদ ও সবুজ জনপদ উদ্বোগের উদ্বোধন করেন। সকাল ১১টায় ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন। তারপর বিয়াম ল্যাবরেটরী স্কুল দর্শন ও স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। বেলা ১২টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। এরপর উপজেলার নয়াগাঙেরপাড় গুচ্ছগ্রামে খাসজমি বন্দোবস্ত প্রাপ্তদের মাঝে রেজিস্ট্রি কবুলিয়ত প্রদান, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের মাঝে ঋণ বিতরণ ও উপজেলা পরিষদ কর্তৃক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়। বিকাল পৌনে ৩টায় কোম্পানীগঞ্জ থানা পরিদর্শন শেষে ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদ কার্যালয় ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন করেন। সবশেষে তিনি ভোলাগঞ্জ জিরো লাইনে আয়োজিত ‘পর্যটন বিকাশে বনায়ন ও পরিচ্ছন্নতা অভিযান’ কর্মসূচিতে অংশ নেন।
এসব কর্মসূচিতে অংশ নেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল বাছির, ভাইস চেয়ারম্যান সামছুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ডাক্তার আব্দুন নুর, এম. সাইফুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, পাড়–য়া-আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল মালিক, কোম্পানীগঞ্জ দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রফিকুল ইসলাম (ঠান্ডা স্যার), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মছব্বির, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, ইসলামপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, পূর্ব ইসলামপুর ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া, উত্তর রনিখাই ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, দক্ষিণ রনিখাই ইউপি চেয়ারম্যান মোঃ ছিদ্দিকুর রহমান রোকন, থানা সদর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস, সহকারী প্রধান শিক্ষক সুনীল চন্দ্র শীল, বিয়াম ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক অসিত চন্দ্র দাস ও বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন প্রমুখ।

 

শেয়ার করুন