বিকেলে পর্দা উঠছে সাফ সুজুকি কাপের পর্দা উঠছে

স্পোর্টস ডেস্ক::  আর মাত্র কয়েকঘণ্টা পরেই পর্দা উঠবে দক্ষিণ এশিয়ান ফুটবলের বিশ্বকাপ খ্যাত- সাফ সুজুকি কাপ ২০১৮ টুর্নামেন্টের।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) বিকাল ৪টায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নেপাল ও পাকিস্তান। দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ ভুটান। খেলা শুরু হবে সন্ধ্যা সাতটায়।

সাফের ইতিহাসের এবারের আসরটি ১২তম। ২০০৯ সালের পর এবার বাংলাদেশ এই টুর্নামেন্টের আয়োজক। ফুটবলারদের বরণ করে নিতে পুরোপুরি প্রস্তুত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। প্রচারণারও কমতি নেই। ক্রীড়াঙ্গনে বইছে উৎসবের আমেজ। ঘরের মাঠে লাল সবুজ জার্সিধারীরা কি করে, সেটি দেখতে মুখিয়ে কোটি ভক্ত-সমর্থক।

টুর্নামেন্টে ৭টি দেশ দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে। স্বাগতিক বাংলাদেশের সঙ্গে এ গ্রুপে লড়বে নেপাল, পাকিস্তান ও ভুটান। বি গ্রুপে লড়বে ভারত শ্রীলংকা ও মালদ্বীপ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন আর চ্যানেল নাইন। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন আর চ্যানেল নাইন।

১৯৯৩ সালে পাকিস্তানের লাহোর থেকে সার্ক গোল্ডকাপ নামে দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্টে যাত্রা শুরু হয়। বাংলাদেশ প্রথম আসরে খেলেনি। মাঝে দুই বছরের বিরতি দিয়ে দ্বিতীয় আসর বসে শ্রীলংকার কলম্বোয়। বাংলাদেশ সে আসরে অংশ নিয়ে সেমিফাইনালে ভারতের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়।

২০১৩ সালের চ্যাম্পিয়ন ও সাফের সবশেষ তিন আসরের ফাইনালিস্ট আফগানিস্তান সাফ অঞ্চল থেকে বেরিয়ে যাওয়ায় টুর্নামেন্টে নেই।

শেয়ার করুন