বন কর্মকর্তার উপর হামলার প্রতিবাদে রাতারগুলে মানববন্ধন অনুষ্টিত

সিলেটের সকাল ডেস্ক :: দেশের একমাত্র সোয়াম্প ফরেস্ট সিলেটের গোয়াইনঘাটের রাতারগুলের বেদখল হওয়া জমি উদ্ধার করে বৃক্ষরোপণ কালে বনকর্মকর্তাদের ওপর দখলদারদের হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাতারগুল সংলগ্ন চৌরঙ্গী ঘাটে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে রাতারগুল বন সহ -ব্যবস্থাপনা কমিটি ও এলাকাবাসীর । মানবন্ধনে বনবিভাগের সারি রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিনসহ বনরক্ষীদের ওপর হামলার প্রতিবাদ জানানো হয়েছে।

মানব বন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- রাতারগুল বন সহ ব্যবস্থপনা কমিটির সভাপতি মাহবুব আলম , সাধারন সম্পাদক শাহ আলম সোহেল, সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন, সহ সভাপতি রুহুল আমীন চৌধুরী ।

আরো উপস্থিত ছিলেন- সিদ্দেক আলী, নুরুল হক, মোহাম্মদ আব্দুল্লাহ, ইসলাম উদ্দিন, সামসুল হক, রমজান মিয়া, সাস্তা মিয়া, জামাল উদ্দিন প্রমুখ। এছাড়াও চৌরঙ্গী ঘাটের মাঝি, ব্যবসায়ী এবং মহিষখেড় গ্রামে প্রায় শতাধিক বাসিন্দা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা এই হামলার নিন্দা জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। বক্তারা আরো বলেন, এই হামলার সাথে গ্রামের সবাই জড়িত নয় গুটি কয়েক মানুষ জড়িত। এই বন রক্ষায় এলাকাবাসী স্বোচ্ছার রয়েছে । এ ব্যাপারে পূর্বের মত বন বিভাগকে সব ধরনের সহযোগিতা দিয়ে যাবে এলাকাবাসী ।

শেয়ার করুন