নেতৃত্ব হারালেন ম্যাথুজ

স্পোর্টস ডেস্ক:: মাত্র ১০ মাস আগে অ্যাঞ্জেলো ম্যাথুজকে পুনরায় ওয়ানডে দলের ভার দিয়েছিল শ্রীলঙ্কা। এশিয়া কাপে ব্যর্থতার পর তার প্রতি আর আস্থা রাখতে পারলো না লঙ্কান ম্যানেজমেন্ট। ম্যাথুজের কাছ থেকে পুনরায় সেই দায়িত্ব কেড়ে নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। তার জায়গায় ওয়ানডে দলের নেতৃত্বে থাকবেন দিনেশ চান্ডিমাল।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য তাকে সরিয়ে দেওয়ার বিষয়ে স্পষ্ট ব্যাখ্যা দেয়নি। শুধু জানিয়েছে, ‘রবিবার নির্বাচকরা দিনেশ চান্ডিমালকে ওয়ানডে অধিনায়ক হিসেবে আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য বেছে নিয়েছে। একই সঙ্গে ম্যাথুজকে ওয়ানডে ও টি-টোয়েন্টির দায়িত্ব ছেড়ে দিতে বলা হয়েছে।’ টেস্ট দলের নেতৃত্বে আগে থেকেই রয়েছেন চান্ডিমাল। এবার নতুন করে ম্যাথুজকে সরিয়ে নেওয়ায় তার দায়িত্ব পালন করবেন চান্ডিমালই।

ম্যাথুজ ২০১৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দায়িত্ব সামলেছেন শ্রীলঙ্কার। কিন্তু গত বছর হোম সিরিজে জিম্বাবুয়ের কাছে হারের পর দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। তার পদত্যাগের পরেও বিবর্ণ চিত্র ছিলো লঙ্কানদের পারফরম্যান্সে। হাথুরুসিংহে কোচ হিসেবে দায়িত্ব নিলে পুনরায় ম্যাথুজকেই নেতৃত্ব ভার দিতে চান।

এর পরও শ্রীলঙ্কা হারের বৃত্ত থেকে বের হতে পারেনি। ওয়ানডে হেরেছে ৬টি, জয়ের ক্ষেত্রে সংখ্যাটা খুব নগন্য মাত্র-দুটি। আর দুটি ম্যাচই ছিলো ডেড রাবার। সেই হারের মধ্যে দুটি হার জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে। এরপর থেকে সমালোচনার তীব্র বাণে বিদ্ধ হতে থাকেন ম্যাথুজ। টপ অর্ডারদের ব্যর্থতার সঙ্গে নিজেও ব্যর্থ ছিলেন ব্যাট হাতে। আর এত সব ব্যর্থতাই তার বিকল্প ভাবতে বাধ্য করেছে নির্বাচকদের।

শেয়ার করুন