‘দু’মুঠো বিকেল’ নিয়ে জয়া-অনিমেষ

বিনোদন ডেস্ক:: আগামী অক্টোবরে মুক্তি পাওয়ার কথা রয়েছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘দেবী’।

তবে কত তারিখে মুক্তি পাবে তা জানা যাবে সরকারী অনুদান কমিটি এবং চলচ্চিত্র সেন্সর বোর্ডের অনুমোদনের পরপর।

এরইমধ্যে শুরু হয়েছে অনম বিশ্বাস পরিচালিত চলচ্চিত্রটির প্রচারণা।

সোমবার (১৭ সেপ্টেম্বর) অনলাইনে প্রকাশ পেয়েছে ‘দেবী’তে কলকাতার অনুপমের গাওয়া ‘দু’মুঠো বিকেল’ শিরোনামের গান।

অনুপম রায়ের নিজের লেখা, সুর করা ও সঙ্গীতায়োজনে তারই গাওয়া এই গানের কথা: ক্রমশ এ গল্পে আরও পাতা জুড়ে নিচ্ছি /দু’মুঠো বিকেল যদি চাও ছুঁড়ে দিচ্ছি/আরও কিছুক্ষণ যোগাযোগ ধরে রাখছি।/আঙুলে আঙুল যেন ভুল করে ডাকছি/এ ছেলে মানুষী তুলি দিয়ে আঁকছি।

এই গানে অভিনয় করতে দেখা গেছে ‘দেবী’ চলচ্চিত্রে রানু জয়া আহসান এবং ‘আনিস’ অনিমেষ আইচকে। গানটির দৃশ্য ধারণ করা হয় ঢাকার হাতিরঝিল এবং শিশু পার্কে।জয়া আহসান ও অনিমেষ আইচগানটি প্রসঙ্গে অনুপম রায় জানান, বন্ধু জয়া আহসানের অনুরোধ উপেক্ষা করতে পারেননি তিনি। আর সে কারণেই ‘দেবী’ চলচ্চিত্রে তার কাজ করা। এ ক্ষেত্রে ‘দেবী’ উপন্যাসের জনক প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর নামটিও তাকে ভীষণভাবে অনুপ্রেরণা যুগিয়েছে।

তিনি আরও জানান, জয়া আহসানের কাছ থেকে তিনদিনের সময় চেয়ে দুই দিনের মধ্যেই একটি গানের খসড়া রেকর্ড এবং আরও দুটি গান গিটারে গেয়ে শুনিয়েছিলেন অনুপম। এরপর সেখান থেকেই ‘দু’মুঠো বিকেল’ গানটি চূড়ান্ত হয়।

জয়া আহসান বলেন, মমতাজ আপার গাওয়া ‘দোয়েল পাখি কন্যারে’ গানটি অভাবনীয় সাড়া ফেলেছে। আশা করছি ওই গানটির মত অনুপমের গানটিও শ্রোতারা পছন্দ করবেন।

শেয়ার করুন