টি প্লান্টার্স এসোসিয়েশনের সাথে মেট্রোপলিটন চেম্বারের মতবিনিময়

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(এসএমসিসিআই) এর কনফারেন্স হলে টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, শ্রীমঙ্গল এর এক প্রতিনিধি দলের সহিত এসএমসিসিআই এর পরিচালনা পর্ষদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন হাসিন আহমদ, তিনি টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, শ্রীমঙ্গল এর প্রতিনিধি দলকে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পক্ষ থেকে অভিনন্দন জানান।সদস্য টিপিটিএবির সদস্য সচিব, জহর তরফদার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে শ্রীমঙ্গলে ২য় চা নিলাম কেন্দ্র উদ্বোধন করায় ধন্যবাদ জানান। তিনি ২য় চা নিলাম কেন্দ্র শ্রীমঙ্গলে প্রতিস্থাপনের সক্রিয় ভুমিকা রাখার জন্য কৃতজ্ঞতা জানান বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি মহোদয়কে এবং জাতীসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. আব্দুল মোমেন এবং সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিকে।

প্রতিনিধি দলের সদস্যরা বলেন ৭০ বছর থেকে চা নিলাম কেন্দ্র চট্রগ্রামে, সকলের মিলিত প্রচেষ্ঠায় ২য় চা নিলাম কেন্দ্র সিলেটে এসেছে। এখন এই নিলাম কেন্দ্র টিকিয়ে রাখার দ্বায়িত্ব সিলেটের চা বাগান মালিক ও বিনিয়োগকারীদের। বাংলাদেশের উৎপাদিত চায়ের প্রায় ৯২% চা উৎপাদিত হয় সিলেটে। অথচ এই সিলেটের ব্যবসায়ীরা এর সুফল থেকে বঞ্চিত।চাপাতা সংরক্ষনের জন্য ওয়ার হাউস এবং চা প্রক্রিয়াজাত কেন্দ্র চট্রগ্রামে হওয়ায় সিলেটের ব্যবসায়ীদের অতিরিক্ত খরচ বহন করতে হয়। ফলে সিলেটের ব্যবসায়ীরা মুনাফা থেকে বঞ্চিত হয়। তাই তারা সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর মাধ্যেমে সিলেটের বিনিয়োগকারীদের এই খাতে বিনিয়োগ করার আহবান জানান।

চেম্বার সভাপতি হাসিন আহমদ বলেন, আমাদের সকলের সম্মীলিত প্রচেষ্টার ফসল হচ্ছে শ্রীমঙ্গলে এই ২য় নিলাম কেন্দ্র। তিনি সিলেটের বিনিয়োগকারীদের এই খাতে বিনিয়োগ করার আহবান জানান। তিনি বলেন আমাদের এই অর্জন রক্ষা করার দ্বায়ীত্ব আমাদের।তিনি প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান এবং সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)এর পক্ষ থেকে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন।

প্রতিনিধি দলের সহিত উপস্থিত ছিলেন- যুগ্ম মহাসচিব, টিপিটিএবি, শ্রীমঙ্গল, মো: কাওছার ইকবাল, সদস্য সচিব, জহর তরফদার, ম্যানেজিং ডাইরেক্টর, ডিসিইঅ, পিটিসি, লি:, এস, এম, ডি সৈয়দ মুনির, পরিচালক, এস, টি, এল ব্রোকার, ইয়াসির জাকারিয়া, এসএমসিসিআই এর পরিচালনা পর্ষদের পক্ষে উপস্থিত ছিলেন ১ম সহ সভাপতি আব্দুল জব্বার জলিল, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রতিষ্টাতা পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, মো: মুহিতুল বারী রহমান, পরিচালক মাহমুদ বক্স রাজন, মাহবুবুর রহমান, মোহাম্মদ কফিলুর রহমান, ইলিয়াছুর রহমান, মো:আলীমুছ ছাদাত, মো:জালাল উদ্দিন, মোয়াম্মীর হোসেন চৌধুরী, মাসুদ জামান, রাজিব ভৌমিক, মো:আব্দর রহমান রিপন প্রমুখ।

শেয়ার করুন