জামিন নামঞ্জুর ॥ শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে ফের কারাগারে

সিলেটের সকাল রিপোর্ট॥ বিশিষ্ট শিল্পপতি, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই-এর জামিন নামঞ্জুর হয়েছে। সিলেটের তারাপুর চা বাগান লিজের ক্ষেত্রে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি মামলায় (১১৪৬/০৫) বুধবার সকাল সাড়ে ১১টায় সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ মোস্তাইন বিল্লাহর আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা জানালে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
সিলেট জজকোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট সৈয়দ শামসুল ইসলাম জানান, আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে রাগীব আলী ও তার ছেলের নি¤œ আদালতে আত্মসমর্পনের ব্যাপারে উচ্চ আদালতের নির্দেশনা ছিল। কিন্তু, নির্ধারিত সময়ের ৫ দিন আগে বুধবার তারা আদালতে আত্মসমর্পণ করেন। তিনি জানান, সিআইপি (কমার্শিয়াল ইম্পরটেন্ট পার্সন) হিসাবে রাগীব আলীর পক্ষে তার আইনজীবীরা তাকে কারাগারে ডিভিশন প্রদানের আবেদন করেছেন। আদালত এ বিষয়ে পরবর্তীতে নির্দেশনা দেবেন বলে জানান তিনি।
২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) পৃথক পাঁচটি ধারায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছর করে কারাদন্ড দেন। এই রায়ের বিরুদ্ধে করা আপিল শুনানি শেষে ৯ আগস্ট বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক নিম্ন আদালতের সাজা বহাল রাখেন।

শেয়ার করুন